১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! পাকিস্তানের মদের বোতলে জিন্নার নাম! নিমেষে ভাইরাল ছবি

Published by: Paramita Paul |    Posted: December 3, 2020 11:43 am|    Updated: December 3, 2020 11:43 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসলামিক রাষ্ট্রের প্রতিষ্ঠাতা তিনি। অথচ ইসলামে গ্রহণযোগ্য নয় এমন একাধিক অভ্যাসের প্রতি তাঁর ছিল অমোঘ আকর্ষণ। আর সেই ‘লার্জার দ্যান লাইফ’কে সম্মান জানাতে অভিনব উদ্যোগ নিল এক পানীয় প্রস্তুতকারক সংস্থা।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, পাকিস্তানের প্রতিষ্ঠাতা মহম্মদ আলি জিন্নাহর (Jinnah) নাম অনুসারে একটি অ্যালকোহলযুক্ত পানীয়র নামকরণ করা হয়েছে। সেই পানীয়ের বোতলের ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে ছবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

[আরও পড়ুন : মাফিয়া থেকে ইয়াকুজা, সংগঠিত অপরাধীদের নিশানায় করোনা ভ্যাকসিন!]

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে দেখা গিয়েছে, অ্যালকোহলযুক্ত পানীয়র নামকরণ করা হয়েছে ‘জিন্নাহ’৷ তবে নামের ইংরেজি বানানে রাখা হয়েছে টুইস্ট। Jinnah-এর বদলে লেখা হয়েছে Ginnah। জিন্নাহ এবং ‘জিন’ এই দুই শব্দ মিলিয়ে নামকরণ হয়েছে বলে মনে করা হচ্ছে। ইতিহাস বলে, জিন্নাহ ছিলেন বিলেত ফেরত ব্যারিস্টার। তাঁকে মসজিদে গিয়ে নামাজ পড়তে দেখা যায়নি। লেবেলে লেখা হয়েছে, জিন্নাহ পুল খেলতেন। ধূমপান করতেন। শূকরের মাংসের সসেজও খেতেন। এমনকী, জিন-হুইস্কি ছিল অন্যতম প্রিয়। তাঁর সেই জীবনযাপনকেই সম্মান জানানো হয়েছে এই পানীয়র লেবেলে।

বোতলটির লেবেলে লেখা হয়েছে, এটি পাকিস্তান থেকে তৈরি। এর পিছনে জিন্নাহর অবদানও ব্যাখ্যা করা হয়েছে। জিন্নাহ পাকিস্তানে থেকেও কীভাবে স্বাধীনচেতা জীবনযাপন করতেন তারও উল্লেখ আছে৷ উঠে এসেছে পাকিস্তান প্রতিষ্ঠা, ক্ষমতা হস্তান্তরের প্রসঙ্গও উঠে এসেছে ওই বোতলের লেবেলে। বলা হয়েছে, কীভাবে জিন্নাহ পাকিস্তানের প্রতিষ্ঠাতা হন। ১৯৭৭ সালে সামরিক শাসন ঘোষণার পরে তৎকালীন প্রধানমন্ত্রী জুলফিকার আলি ভুট্টোর কাছ থেকে ক্ষমতা ছিনিয়ে নেওয়া পাকিস্তানি তারকা জেনারেল জিয়া-উল-হকের বিষয়েও উল্লেখ রয়েছে ওই লেবেলে।

[আরও পড়ুন : পিরামিডের সামনে অশালীন ফটোশুট, ভিডিও ভাইরাল হতেই গ্রেপ্তার ফটোগ্রাফার]

তবে পানীয়র বোতলে পাকিস্তানের প্রতিষ্ঠাতার নাম দেখে হতবাক নেটিজেনরা। কেউ কেউ যেমন এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন, কেউ কেউ সমালোচনায় সরব হয়েছেন। তবে যে যাই বলুক সকলে একবাক্যে মেনে নিয়েছেন বিষয়টি বেশ অভিনব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement