Advertisement
Advertisement

Breaking News

Rafah

‘অল আইজ অন রাফা’, সোশাল মিডিয়ায় হঠাৎ কেন ট্রেন্ডিং এমন বাক্য?

গোটা বিশ্বের নজর গাজা ভূখণ্ডের রাফার দিকে!

'All Eyes on Rafah' is trending now
Published by: Biswadip Dey
  • Posted:May 29, 2024 10:31 am
  • Updated:May 29, 2024 10:31 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘অল আইজ অন রাফা’। এই মুহূর্তে সোশাল মিডিয়ায় চোখ রাখলেই দেখা মিলবে এই বিশেষ বাক্যটির। কার্যতই ‘ট্রেন্ডিং’ হয়ে গিয়েছে এটি। গোটা বিশ্বের নানা প্রান্তের মানুষ যুদ্ধবিধ্বস্ত গাজা ভূখণ্ডের রাফায় আশ্রয় নেওয়া প্যালেস্তিনীয়দের সমর্থনে যে পোস্ট করছে সেখানেই উল্লিখিত হচ্ছে ‘অল আইজ অন রাফা’।

রবিবার রাতে দক্ষিণ গাজার রাফায় (Rafah) শরণার্থী শিবিরে ইজরায়েলের মিসাইল হামলায় মৃত্যু হয়েছে ৪৫ জনের। মৃতদের মধ্যে রয়েছে শিশুরাও। এহেন হামলায় ঘটনার পর ইজরায়েল প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতনিয়াহুর (Benjamin Netanyahu) দাবি, রাফার হামলা একটি ‘দুঃখজনক ভুল’। শুরুতে ইজরায়েলি সেনা দাবি করেছিল, হামাস জঙ্গিদের ঘাঁটিতে সফল অভিযানে চালানো হয়েছে। নিকেশ হয়েছে বেশ কয়েক জন হামাস কমান্ডার! শরণার্থী শিবিরে এহেন হামলা ঘিরে নিন্দায় সরব বিশ্ব। আর তার পর থেকেই ট্রেন্ডিং ‘অল আইজ অন রাফা’। এই রক্তক্ষয়ী যুদ্ধের ডাক দিয়েছেন অনেকেই।

Advertisement

[আরও পড়ুন: সামান্য বচসায় নৃশংস হত্যাকাণ্ড, ধারাল অস্ত্রে স্ত্রীর ধর-মুন্ডু আলাদা করলেন স্বামী!]

গত ৭ অক্টোবর ইজরায়েলের (Israel) বুকে হামলা চালায় প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাস (Hamas)। অপহরণ করে নিয়ে যায় প্রায় দুশোর উপর মানুষকে। রক্তঝরা যুদ্ধে ইতিমধ্যে ইজরায়েলের ১, ১৭০ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে গাজায় প্রাণ গিয়েছে ৩৫, ৯৮৪ জন প্যালেস্তিনীয়র। কবে যুদ্ধ থামবে সেই অপেক্ষায় সারা বিশ্বের শান্তিকামী মানুষ। কিন্তু এখনও পর্যন্ত লড়াই থামার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। এদিকে দেশের মাটিতেও কোণঠাসা হয়ে পড়েছেন নেতানিয়াহু। নিজের দেশেই প্রবল বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে ইজরায়েলের প্রধানমন্ত্রীকে। সম্প্রতি গাজা থেকে ৩ পণবন্দির দেহ উদ্ধার করেছে ইজরায়েলি ডিফেন্স ফোর্সেস (আইডিএফ)। তার পর থেকে প্রতিবাদ-বিক্ষোভ আরও তীব্র হয়েছে। এর মধ্যেই এক পণবন্দির পরিবার দাবি করল, নেতানিয়াহুর জন্যই হামাসের হাতে পণবন্দি মহিলাদের ধর্ষিত হতে হচ্ছে।

Advertisement

[আরও পড়ুন: মাঝ আকাশে বিমান, সম্পূর্ণ নগ্ন হয়ে দৌড়তে শুরু করলেন যাত্রী! তার পর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ