BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতে করোনা ত্রাণের নামে জঙ্গিদের মদত, ফাঁস পাকিস্তানি সংগঠনগুলির ষড়যন্ত্র

Published by: Monishankar Choudhury |    Posted: June 17, 2021 9:15 am|    Updated: June 17, 2021 9:15 am

Amount raised by US-based Pakistani NGOs to help India fight COVID likely to fund terror | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন্মলগ্ন থেকেই ভারতের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে পাকিস্তান (Pakistan)। সম্মুখ সমরে একাধিকবার প্রবল মার খেয়ে বর্তমানে ছায়াযুদ্ধের আশ্রয় নিয়েছে পড়শি ইসলামিক দেশটি। এবার জানা গিয়েছে, করোনা মহামারী মোকাবিলার নামে ভারতে জঙ্গি সংগঠনগুলিকে আর্থিক মদত জুগিয়েছে পাকিস্তানের বেশ কিছু সমাজসেবী সংগঠন।

[আরও পড়ুন: বাইরে বেরলেও বাধ্যতামূলক থাকছে না মাস্ক, এবার ঘোষণা ফ্রান্সের প্রধানমন্ত্রীর]

সম্প্রতি সাউথ ব্লকের উদ্বেগ উসকে প্রকাশ্যে এসেছে এক চাঞ্চল্যকর রিপোর্ট। সেখানে স্পষ্ট বলা হয়েছে, ভারতে করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল পাকিস্তানের বেশ কয়েকটি সমাজসেবী সংগঠন। করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তদের চিকিৎসার জন্য সংগ্রহ করা হয়েছিল অর্থ। বিশেষ করে, ভারতে অক্সিজেনের চূড়ান্ত আকালের সময় একাধিক সাহায্য প্রচার চালিয়েছিল আমেরিকা স্থিত বেশ কয়েকটি পাকিস্তানি সংগঠন। সেই আবেদনে সাড়া দিয়ে তাদের তহবিলে অনেকেই টাকা দান করেন। কিন্তু করোনা আক্রান্তদের সাহায্যের জন্য অর্থ সংগ্রহ করলেও তাদের উদ্দেশ্য ছিল অন্য। জঙ্গি গোষ্ঠীগুলিকে সাহায্যের জন্যই এ ভাবে হাতিয়ে নেওয়া হয়েছে কোটি কোটি টাকা।

এই চাঞ্চল্যকর রিপোর্ট প্রকাশ করেছে ‘DisInfo Lab’ নামের ভুয়ো তথ্য ও মিথ্যা প্রচার বিরোধী একটি সংস্থা। তাদের দাবি,ভারতে অক্সিজেনের সঙ্কটের সময় এরা ‘হেলপ ইন্ডিয়া ব্রিদ’ নামে একটি প্রচার শুরু করে। তার মাধ্যমেই শুরু হয় টাকা সংগ্রহ। কিন্তু মানুষের আবেগকে হাতিয়ার করে সংগ্রহ করা ওই অর্থ তুলে দেওয়া হয় জেহাদিদের হাতে। রিপোর্টে আরও জানানো হয়েছে , একাধিক মৌলবাদী জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ রয়েছে এই সংগঠনগুলির। এহেন সন্দেহজনক সংগঠনের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য নাম হচ্ছে ‘Islamic Medical Association of North America’র দিকে। সংস্থার মতে, গত এপ্রিল মাসে এই সংগঠনটি ভারতকে সাহায্য করার জন্য সোশ্যাল মিডিয়ায় মানুষের কাছে প্রায় ১ কোটি ৮০ লক্ষ টাকার আবেদন করে। সেই আবেদনের পরিমাণ পরে আরও বাড়ে। সেই টাকা নিয়ে কী করা হয়েছে তার কোনও তথ্য দেয়নি সংগঠনটি।

[আরও পড়ুন: আমেরিকার নিশানায় ‘ড্রাগন’, দক্ষিণ চিন সাগরে প্রবেশ করল মার্কিন নৌবহর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement