১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়, এলোপাথাড়ি গুলিতে মৃত তিন

Published by: Tiyasha Sarkar |    Posted: June 5, 2022 7:08 pm|    Updated: June 5, 2022 7:10 pm

Another gun man attacked Philadelphia, three died | Sangbad Pratiidn

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মার্কিন মুলুকে বন্দুকবাজের হানা। গত তিনদিনে এই নিয়ে তৃতীয়বার গুলি চালিয়ে হত্যা করার ঘটনা ঘটল আমেরিকায় (USA)। শনিবার রাতে ফিলাডেলফিয়াতে ভিড়ের মধ্যে একাধিক বন্দুকবাজ হামলা চালিয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনায় মৃত্যু হয়েছে তিনজনের। আহত হয়েছেন কমপক্ষে এগারো জন। মৃতদের মধ্যে রয়েছেন দু’জন পুরুষ এবং একজন মহিলা।

যে রাস্তায় হামলার ঘটনাটি ঘটেছে, সেটি রাতেও বেশ জমজমাট থাকে। স্থানীয় পুলিশ ইনস্পেক্টর ডি এফ পেস জানিয়েছেন, শনিবার সপ্তাহান্তের কারণে বেশ ভিড় হয়েছিল রাস্তায়। সেখানে একাধিক বন্দুকবাজ (Gunman) ছিল বলেই অনুমান করছে পুলিশ। তারা ভিড়ের মধ্যে ঘোরাফেরা করছিল। কিন্তু প্রচণ্ড ভিড় থাকার কারণে সেই বন্দুকবাজদের (USA Shooting) ধরা সম্ভব হয়নি। ভিড়ের মধ্যে যখন প্রথমবার গুলির শব্দ পাওয়া যায়, সেই সময়ে সেখানে ছিলেন পুলিশকর্মীরা। ভিড়ের দিকে নজর রাখতে প্রায়ই পুলিশকর্মীদের মোতায়েন করা হয়।

[আরও পড়ুন: দুর্নীতি মামলায় পাক প্রধানমন্ত্রীকে গ্রেপ্তার করতে চায় তদন্তকারী সংস্থা, বিপাকে শাহবাজ সরকার]

তবে গুলির শব্দ পাওয়ার পরেই পুলিশকর্মীরাও পালটা গুলি ছোঁড়েন। তখনই বন্দুক ফেলে রেখে একজন বন্দুকবাজ পালিয়ে যায়। এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি এই ঘটনায়। তবে পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে দুটি হ্যান্ডগান এবং কার্তুজ উদ্ধার করা হয়েছে। এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হবে, সেই কারণেই সকাল পর্যন্ত অপেক্ষা করতে চাইছে স্থানীয় পুলিশ। তবে পেস জানিয়েছেন , বহু প্রশ্নের উত্তর অজানা রয়েছে। সেই উত্তর না পেলে তদন্ত এগনো সম্ভব নয়।

সাম্প্রতিক কালে বারবার বন্দুকবাজের হামলায় আক্রান্ত হয়েছে আমেরিকা। স্কুলে ঢুকে শিশুদের উপর নির্বিচারে গুলি চালানো থেকে রাস্তায় নিরস্ত্র জনতার দিকে তাক করে হামলা, বাদ পড়েনি কিছুই। পরপর এই ধরনের হামলার ফলে প্রশ্নের মুখে আমেরিকার বন্দুক কেনার নীতি। সাবালক হলেই বন্দুক কেনার অধিকার রয়েছে মার্কিন নাগরিকদের। একের পর এক এহেন হামলার ঘটনায় এবার রীতিমতো চাপ বাড়ছে বাইডেন প্রশাসনের উপর। দেশজুড়ে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে কড়া আইন আনার জোরাল দাবি উঠছে।

[আরও পড়ুন: ১০০ দিন পেরিয়েও অব্যাহত রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, রুশ গোলায় কাঁপল কিয়েভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে