BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত পাকিস্তান, মৃত কমপক্ষে ২৪

Published by: Soumya Mukherjee |    Posted: August 21, 2020 11:58 am|    Updated: August 21, 2020 12:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির মধ্যেই প্রবল বৃষ্টির জেরে বিপর্যস্ত হয়ে পড়েছে পাকিস্তান (Pakistan) -এর বিস্তীর্ণ অঞ্চলের জনজীবন। বিভিন্ন জায়গায় পৃথক দুর্ঘটনার জেরে এখনও পর্যন্ত কমপক্ষে ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। পাঞ্জাব প্রদেশের বিভিন্ন জায়গায় প্রচুর বাড়ি ভেঙে পড়েছে। এর ফলে ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। উদ্ধারকারী দলের লোকজন চেষ্টা চালালেও প্রতিকূল পরিস্থিতির জন্য তাতে ব্যাঘাত ঘটছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার লাহোরের হরবংশপুরা (Harbanspura) এলাকায় একটি বাড়ি ভেঙে পড়ে চার জনের মৃত্যু হয়। জখম হন আরও পাঁচ জন। অন্যদিকে শেখুপুরা জেলায় বাড়ি চাপা পড়ে মারা গিয়েছেন কমপক্ষে ৯ জন। মান্ডি বাহাউদ্দিন জেলাতেও বাড়ির তলায় চাপা পড়ে প্রাণ হারিয়েছেন এক মহিলা ও তাঁর চার সন্তান। পাঞ্জাব প্রদেশের চকওয়াল জেলার একটি কয়লাখনিতে ভূমিধসের ফলে তিনজন শ্রমিকের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন। আর ফয়সালাবাদ জেলায় বাড়ির ছাদ ভেঙে ও বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা গিয়েছেন তিন জন। এখনও পর্যন্ত সব জায়গার খবর পাওয়া যায়নি। তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করছেন প্রশাসনিক আধিকারিকরা।

[আরও পড়ুন: অন্ধকার জমানা খতম করার ডাক, ট্রাম্পকে চ্যালেঞ্জ ছুঁড়লেন জো বিডেন ]

বুধবার থেকে দেশের বিভিন্ন জায়গায় প্রবল বর্ষণ শুরু হবে বলে জানানো হয়েছিল পাকিস্তানের আবহাওয়া দপ্তর (Pakistan Meteorological Department) -এর তরফে। সেই ঘোষণা সত্যি করে প্রবল বৃষ্টি শুরু হয়েছে বিভিন্ন জায়গায়। এখনও তিন থেকে চারদিন এই বৃষ্টি চলবে বলে জানা গিয়েছে। এর ফলে পাঞ্জাব প্রদেশের পাশাপাশি খাইবার পাখতুনখোয়া প্রদেশের পরিস্থিতিও খারাপ হবে বলে আশঙ্কা করেছেন আবহাওয়াবিদরা। 

[আরও পড়ুন: মুসলিমদের ক্ষতি না করে ভারতে পরমাণু হামলা করব, আজব হুমকি পাকিস্তানের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement