১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অন্ধকার জমানা খতম করার ডাক, ট্রাম্পকে চ্যালেঞ্জ ছুঁড়লেন জো বিডেন

Published by: Subhamay Mandal |    Posted: August 21, 2020 9:40 am|    Updated: August 21, 2020 9:40 am

Biden Accepts Democratic Nomination, Vows To End

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে গত চার বছরে অন্ধকারের রাজত্ব কায়েম হয়েছে। ক্ষমতায় এলে এই অন্ধকার জমানা খতম করবেন বলে প্রত্যয়ী বার্তা দিলেন ডেমোক্র্যাট (Democrats) প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বিডেন (Joe Biden)। বৃহস্পতিবারই পার্টির তরফে সরকারিভাবে মনোনয়ন গ্রহণ করেন বিডেন। তারপরেই তিনি রিপাবলিকান পদপ্রার্থী তথা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) নাম না করে অন্ধকারের শাসক বলে কটাক্ষ করেন।

তিনি এদিন বলেছেন, দেশে অন্ধকার জমানাকে জব্দ করতে হবে। এরপরই তিনি বলেন, “আমার কাছে এটা অত্যন্ত গর্বের এবং সম্মানের মুহূর্ত। দল আমাকে মনোনয়ন দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য।” ডেমোক্র্যাটদের জাতীয় সম্মেলনের অন্তিম পর্যায়ে বৃহস্পতিবার একথা জানিয়েছেন প্রাক্তন উপরাষ্ট্রপতি জো বিডেন। পাশাপাশি এও জানিয়েছেন, ঐকবদ্ধভাবে মার্কিনিরা কোনও ভুল না করলে, এবারের নির্বাচনে দেশে এই অন্ধকার জমানা খতম করবে।

[আরও পড়ুন: ‘ভোট চুরি করে ফের ক্ষমতায় আসতে পারেন ট্রাম্প’, বিস্ফোরক হিলারি ক্লিন্টন]

প্রসঙ্গত, সোমবার থেকে ডেমোক্র্যাটদের জাতীয় সম্মেলন শুরু হয়েছে। গত বুধবার নিউ ইয়র্কের বাড়ি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের রাষ্ট্রপতি প্রার্থী জো বিডেনের সমর্থনে বক্তব্য রাখেন হিলারি ক্লিন্টন (Hillary Clinton)। বলেন, ‘আমি ভেবেছিলাম ডোনাল্ড ট্রাম্প একজন ভাল প্রেসিডেন্ট হবেন। কিন্তু, দুঃখের বিষয় হল তিনি পদে বসার আগে যা ছিলেন পরেও তাই রয়ে গেলেন। গত চার বছর ধরে মানুষ আমাকে বলেছেন যে উনি কতটা ভয়ানক তা আমি বুঝতে পারিনি। আমার মনে আমেরিকা যুক্তরাষ্ট্রের এমন একজন রাষ্ট্রপতি দরকার যাঁর ধৈর্য্য থাকবে। নির্দিষ্ট লক্ষ্য অনুসরণ করে যিনি দেশকে এগিয়ে নিয়ে যাবেন। আমার মনে হয় জো বিডেনের মধ্যে সেই যোগ্যতা রয়েছে।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে