Advertisement
Advertisement

Breaking News

Rafah

রাফায় ঘরহারাদের ক্যাম্পে ‘অগ্নিবর্ষণ’ ইজরায়েলের! মৃত অন্তত ২৫

হামাস নিধনে গোটা গাজা ভূখণ্ড গুঁড়িয়ে দিচ্ছে ইজরায়েল।

At least 25 killed in Israeli attacks on displaced Palestinians tent camps in Rafah
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:June 22, 2024 2:11 pm
  • Updated:June 22, 2024 2:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রাফায় ভয়ংকর হামলা চালাল ইজরায়েল। আল মাওয়াসি এলাকায় ঘরহারা নিরীহ প্যালেস্তিনীয়দের ক্যাম্পে ‘বোমাবর্ষণ’ করে ইজরায়েলি ফৌজ। আর এই আক্রমণে প্রাণ হারিয়েছেন অন্তত ২৫ জন। আহতের সংখ্যা ৫০। এমনটাই অভিযোগ জানিয়েছে গাজার স্বাস্থ্যমন্ত্রক। 

গত আট মাস ধরে হামাস নিধনে গোটা গাজা ভূখণ্ড গুঁড়িয়ে দিচ্ছে ইজরায়েল। আন্তর্জাতিক মহলের চাপ উপেক্ষা করে প্যালেস্তিনীয়দের ‘শেষ’ আশ্রয় রাফাতেও ঢুকে পড়েছে তারা। শরণার্থী শিবিরগুলোতেও হামলা চালানোর অভিযোগ উঠেছে ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনীর বিরুদ্ধে। ফের একবার নিরীহ মানুষদের আশ্রয়তে আক্রমণ শানানোর আঙুল উঠেছে তেল আভিভের বিরুদ্ধে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, গাজার স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, শুক্রবার মাওয়াসি এলাকায় আছড়ে পড়ে একের পর এক ইজরায়েলি বোমা। এই ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২৫ জনের।

Advertisement

[আরও পড়ুন: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হাতিয়ার ফুটবল, ভোটপ্রচারে বাইডেনের অস্ত্র কোপার ম্যাচ]

এদিকে, ইজরায়েলের অভিযানের ফলে গাজায় তীব্র হয়েছে ওষুধের সংকট। যা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছে বিভিন্ন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো। গাজায় জারি রয়েছে মৃত্যুমিছিল। হাসপাতালগুলো উপচে পড়ছে মৃতদেহের ভিড়ে। আহতের সংখ্যাও দিন দিন বেড়েই চলেছে। ফলে সবকিছু সামাল দিকে হিমশিম খেতে হচ্ছে স্বাস্থ্যকেন্দ্রগুলোকে। এর মাঝেই এপ্রিল মাস থেকে দেখা দিয়েছে ওষুধের আকাল।

Advertisement

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইজরায়েলর বুকে বেনজির হামলা চালায় প্যালেস্টাইনের জঙ্গি সংগঠন হামাস। যার বদলা নিতে গাজায় যুদ্ধ ঘোষণা করে দেন নেতানিয়াহু। তার পর থেকে জারি রয়েছে এই রক্তক্ষয়ী লড়াই। এই আট মাসে বহু হামাস নেতাকে খতম করেছে ইজরায়েলি ফৌজ। গুঁড়িয়ে দেওয়া হয়েছে জেহাদিদের ডেরা। কিন্তু বুধবার ইজরায়েলি সেনার মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি ইজরায়েলের এক সংবাদমাধ্যমে জানান, “হামাস একটা আদর্শ। আমরা কখনও আদর্শকে মুছে ফেলতে পারব না। তবে ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনী নিজেদের লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ।” তাঁর এই বক্তব্যের পরই প্রতিক্রিয়া দিয়েছে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কার্যালয়। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, হামাসের পরাজয় না হওয়া পর্যন্ত গাজায় লড়াই চলবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ