BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সুড়ঙ্গে নির্মাণকাজ চলাকালীন ঢুকে পড়ল ট্রেন, তাইওয়ানে ভয়াবহ দুর্ঘটনায় মৃত অন্তত ৩৬

Published by: Arupkanti Bera |    Posted: April 2, 2021 2:45 pm|    Updated: April 2, 2021 2:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পূর্ব তাইওয়ান (Taiwan) এলাকায় সুড়ঙ্গের মধ্য়ে লাইনচ্যুত হয়ে দুর্ঘটনা কবলে পড়ল যাত্রী বোঝাই একটি ট্রেন (Train)। এখনও পর্যন্ত অন্তত ৩৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। গুরুতর আহত অবস্থায় আরও বেশ কয়েক জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, আটকে রয়েছেন আরও কয়েকজন। উদ্ধারের কাজ চলছে।

শুক্রবার স্থানীয় সময় সাড়ে নটা নাগাদ তাইওয়ানের উপকূলীয় শহর হুয়ালিয়েন-এ এই দুর্ঘটনা হয়। তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন স্থানীয় হাসপাতালগুলিকে জরুরি পরিস্থিতির জন্য তৈরি থাকতে বলেছেন। রাষ্ট্রপতির তরফে জারি করা এক বিবৃতিতে জানানো হয়েছে, সুড়ঙ্গে ট্রেনের মধ্যে আটকে থাকা যাত্রীদের বার করে আনাই এখন অগ্রাধিকার।

[আরও পড়ুন: ‘জয় নিশ্চিত, শুধু ইভিএমগুলো পাহারা দিন’, নন্দীগ্রামে কর্মীদের চাঙ্গা করে উত্তরবঙ্গ পাড়ি মমতার]

তাইওয়ানের স্থানীয় সংবাদমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় (Social Media) প্রকাশিত ছবি ভিডিওতে দেখা যাচ্ছে, ট্রেনের চাকা লাইন থেকে নেমে গিয়েছে। লাইনের ধারে ধাতুর পিলারে আঘাত করেছে। আর সঙ্কীর্ণ সুড়ঙ্গের ভিতর থেকে কোনওক্রমে বেরিয়ে আসছেন মানুষ। 

 

https://www.ndtv.com/india-news/pune-night-curfew-from-6-pm-to-6-am-from-tomorrow-till-next-friday-hotels-restaurants-cinema-halls-shut-for-a-week-2404638?pfrom=home-ndtv_topscroll

রেলওয়ে পুলিশের তরফে ৩৬ জনের মৃত্যুর কথা বলা হয়েছে। যদিও মৃত্যুর সংখ্যা নিয়ে ধোঁয়াশা রয়েছে। মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলেও মনে করা হচ্ছে। সেই সঙ্গে জানানো হয়েছে ৬১ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এবং ৭২ জন এখনও ট্রেনে আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ চলছে।

৮টি বগির ট্রেনটি প্রায় ৩৫০ জন যাত্রী নিয়ে রাজধানী তাইপে থেকে দক্ষিণপূর্বের শহর তাইটুংয়ের উদ্দেশে যাচ্ছিল। মাঝপথে একটি টানেলের কাছে নির্মাণকাজ চলছিল। তার কোনও সামগ্রীর সঙ্গে ধাক্কা লেগেই দুর্ঘটনা হয়ে থাকতে পারে বলে মনে করছে স্থানীয় সংবাদমাধ্যমগুলি। দুর্ঘটনার কারণ নিয়ে তদন্ত শুরু করেছে প্রশাসন।

 

দুর্ঘটনাগ্রস্ত ট্রেন থেকে উদ্ধার হওয়া এক মহিলা তাঁর অভিজ্ঞতা জানাতে গিয়ে বলেন, “হঠাৎ বিকট শব্দ করে ট্রেন কোথাও যেন একটা ধাক্কা মারে। আমরা সবাই আসন থেকে ছিটকে পড়ি। বহু মানুষ আহত হয়েছেন। আমরা কোনও রকমে জানালা ভেঙে বেরিয়ে আসি।” সামনেই তাইওয়ানের বার্ষিক উৎসব টোম্ব সুইপিং ফেস্টিভাল। তার আগে এই দুর্ঘটনায় গোটা দেশে শোকের ছায়া।

[আরও পড়ুন: ‘কেন্দ্রীয় বাহিনী ভয় দেখালে সব জাতি মিলে প্রতিরোধ করুন’, দিনহাটায় বার্তা মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement