BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার জঙ্গি হামলায় রক্তাক্ত ভিয়েনা, বন্দুকবাজের গুলিতে নিহত ২

Published by: Monishankar Choudhury |    Posted: November 3, 2020 9:04 am|    Updated: November 3, 2020 9:04 am

At least two killed in Vienna attack involving multiple assailants | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্রান্সের পর অস্ট্রিয়া (Austria)। ফের জঙ্গি হামলায় রক্তাক্ত হল ইউরোপ। সোমবার, অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার একাধিক জায়গায় হামলা চালায় বেশ কয়েকজন বন্দুকবাজ। এই ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে বলে খবর। আহত অন্তত ১৫। তবে আহতদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। পুলিশের গুলিতে খতম হয়েছে এক হামলাকারী।

[আরও পড়ুন: অশান্তির আশঙ্কার মধ্যেই আমেরিকায় চলছে ভোটগ্রহণ, এগিয়ে বিডেন]

এই ঘটনাকে ‘অত্যন্ত ঘৃণ্য সন্ত্রাসবাদী হামলা’ বলে আখ্যা দিয়েছেন অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্টিয়ান কুরজ। তিনি জানিয়েছেন, হামলাকারীদের কাছে অত্যাধুনিক হাতিয়ার ছিল। পরিকল্পনা করেই এই হামলা ঘটানো হয়েছে। পুলিশ সূত্রে খবর, গতকাল রাত ৮টা নাগাদ মধ্য ভিয়েনার অন্তত ছ’টি জায়গায় হামলা চালায় বন্দুকবাজরা। তাদের হাতে অত্যাধুনিক রাইফেল ছিল। পুলিশের পালটা গুলিতে খতম হয়েছে এক হামলাকারী। বাকিদের খোঁজে গোটা শহরে তল্লাশি চালানো হচ্ছে। উল্লেখ্য, করোনা মহামারী রুখতে আজ থেকে অস্ট্রিয়ায় লকডাউন বলবৎ হওয়ার কথা। তাই গতকাল রাতে শহরের বার ও খাবারের দোকানে অনেকেই শেষবারের মতো জড়ো হওয়ার জন্য এসেছিলেন। তখনই একাধিক জায়গায় হামলা চালায় বন্দুকবাজরা। এই ঘটনায় দু’জনের মৃত্যুর খবর জানিয়েছেন ভিয়েনার মেয়র মাইকেল লুডউইগ। এদিকে, শহরবাসীকে নিজেদের ঘরে থাকার আবেদন জানিয়েছে প্রশাসন। ভিয়েনার সমস্ত গুরুত্বপূর্ণ বহুতলের সুরক্ষায় সেনা নামবে বলেও খবর।

উল্লেখ্য, মহম্মদের ব্যঙ্গচিত্র নিয়ে বিগত কয়েকদিন ধরেই একাধিক সন্ত্রাসবাদী হামলা হয়েছে ফ্রান্সে (France)। সে দেশে প্রকাশ্যে এক শিক্ষকের মাথা কেটে ফেলে এক চেচেন জঙ্গি। বাদ যায়নি রাশিয়া ও কানাডা। সংসদ লাগোয়া কিউবেক প্রদেশের রাস্তায় হামলা চালায় এক অজ্ঞাত পরিচয় আততায়ী। প্রত্যক্ষদর্শীরা জানান, মধ্যযুগীয় পোশাক পরিহিত এক ব্যক্তি তরোয়াল নিয়ে রাস্তা বের হয়। কোনও কথা না বলে আচমকাই পথচারীদের কোপ মারতে থাকে। এবার রক্তাক্ত হল অস্ট্রিয়া। এই হামলার নেপথ্যে ইসলামিক জঙ্গিদের হাত রয়েছে বলেই মনে করছেন তদন্তকারীদের একাংশ। তবে সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: ইতিহাসে প্রথম, নিউজিল্যান্ডের মন্ত্রী হলেন ভারতীয় বংশোদ্ভূত প্রিয়াঙ্কা রাধাকৃষ্ণন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে