২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নাইট ক্লাবের হুল্লোড়ের মাঝেই বিপর্যয়, দক্ষিণ আফ্রিকায় পদপিষ্ট হয়ে মৃত অন্তত ২০

Published by: Anwesha Adhikary |    Posted: June 26, 2022 7:46 pm|    Updated: June 26, 2022 7:46 pm

Atleast 20 died at night club in South Africa | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাইট ক্লাবে প্রাণ খুলে আনন্দ করছিলেন। কিন্তু প্রবল ভিড়ের চাপেই ঘটে গেল বিপর্যয়। পদপিষ্ট হয়ে প্রাণ হারালেন অন্তত কুড়ি জন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার (South Africa) ইস্ট লন্ডন শহরে। আশঙ্কাজনক অবস্থায় চারজনকে হাসপাতালে ভরতি করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই অনুমান স্থানীয় আধিকারিকদের। মৃতদের বয়স আঠেরো থেকে কুড়ি বছরের মধ্যে। ঘটনার তদন্ত চলছে বলে জানা গিয়েছে।

রবিবার ভোররাতে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। স্থানীয় আধিকারিকদের তরফে দুর্ঘটনার কারণ জানানো হয়নি। তবে সূত্র মারফত জানা গিয়েছে, পার্টি (Night Club) চলাকালীন ক্লাবের মধ্যে ভিড় বেড়ে গিয়েছিল। বার সংলগ্ন এলাকায় একসঙ্গে বহু মানুষ জমায়েত হয়েছিলেন। সেখানেই বিপত্তি ঘটে। কোনও কারণে ধাক্কাধাক্কি শুরু হয় উপস্থিত জনতার মধ্যে। তখনই পায়ের চাপে মৃত্যু হয় কুড়ি জনের। সূত্র মারফত আরও জানা গিয়েছে, সংশ্লিষ্ট নাইট ক্লাবটি বন্ধ করে দেওয়া হয়েছে। প্রত্যক্ষদর্শীদের মতে, বন্ধ ক্লাবের ভিতরে আরও মৃতদেহ থাকতে পারে।

[আরও পড়ুন:রাশিয়ার বিরুদ্ধে খড়গহস্ত জি-৭ দেশগুলি, সোনা আমদানি বন্ধের সিদ্ধান্ত]

মৃতদের দেহ দেখার অনুমতি দেওয়া হয়নি তাদের পরিবারের সদস্যদের। তবে মৃত্যুর কারণ জানতে ময়না তদন্ত করা হবে বলে জানিয়েছে পুলিশ। টেমবিনকোসি কিনানা নামে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, “এই ঘটনা নিয়ে কোনওরকম ভুয়ো খবর ছড়িয়ে পড়ুক, আমরা চাই না। পারিপার্শ্বিক তথ্যপ্রমাণের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। এখনই কোনও মন্তব্য করা উচিত হবে না।”

ঘটনাস্থলে যাওয়ার কথা আছে দক্ষিণ আফ্রিকার পুলিশমন্ত্রী ভেকি চেলের। এই ঘটনায় শোকজ্ঞাপন করেছেন তিনি। ঘটনার সঠিক তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ বাহিনী পাঠানোর নির্দেশ দিয়েছেন পুলিশমন্ত্রী। দুর্ঘটনা প্রসঙ্গে তিনি বলেছেন, “অল্পবয়সি ছেলেমেয়েরা আনন্দ করছিল। শারীরিক ভাবে তাদের কোনও সমস্যা ছিল না। এইভাবে তাদের মৃত্যু মেনে নেওয়া যায় না।” 

[আরও পড়ুন: গর্ভপাত নিষিদ্ধ ঘোষণার পর জনরোষ মার্কিন মুলুকে, সুপ্রিম কোর্টের বাইরে বিক্ষোভ

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে