২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হিজাব পরায় ঢুকতে বাধা! ভারতীয় রেস্তরাঁ ‘বন্ধ’ করল বাহরিন

Published by: Paramita Paul |    Posted: March 27, 2022 7:51 pm|    Updated: March 27, 2022 7:51 pm

Bahrain shuts down Indian restaurant for denying entry to woman wearing Hijab | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাহরিনেও এবার কর্ণাটকের ‘হিজাব’ (Hijab Case) কাণ্ডের ছায়া। ‘হিজাব’ পরে রেস্তরাঁয় এসেছিলেন এক মহিলা। কিন্তু মুখ ঢাকা থাকায় তাঁকে ঢুকতেই দেওয়া হল না ভারতীয় রেস্তরাঁয়। আর এই কাণ্ডের পরই সাড়ে তিন দশক পুরনো ভারতীয় রেস্তরাঁ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় বাহরিনের পর্যটন মন্ত্রক। যদিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ক্ষমাও চেয়েছে রেস্তরাঁ কর্তৃপক্ষ। কিন্তু তাতেও চিড়ে ভেজেনি।

১৯৮৭ সাল থেকে বাহরিনের (Bahrain) আদলিয়ায় ব্যবসা করছে এই ভারতীয় রেস্তরাঁ। এলাকায় বেশ সুনামও রয়েছে। অভিযোগ, হিজাব পরিহিতা এক মহিলাকে রেস্তরাঁয় ঢুকতে বাধা দেন ম্যানেজার। এর পরই সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। নিন্দার ঝড় ওঠে।

[আরও পড়ুন: দুয়ারে অশান্তি? ‘দিদিকে বলো’র আদলে নতুন প্রকল্প রাজ্যে, খবর দিলে পুরস্কৃত করবেন মুখ্যমন্ত্রী]

পদক্ষেপ করে বাহরিনের টুরিজম অ্যান্ড এক্সজিবিশন অথোরিটি (BTEA)। বন্ধ করে দেওয়া হয় রেস্তরাঁ। শুরু হয় তদন্ত। পাশাপাশি, অন্যান্য রেস্তরাঁকে দেশের নিয়ম মেনে চলারও পরামর্শ দেওয়া হয়। BTEA-এর তরফে জানানো হয়, “মানুষের মধ্যে ভেদাভেদ সৃষ্টি করে কিংবা নাগরিকদের জাতীয় পরিচয়ের পরিপন্থী এমন যে কোনও ঘটনা বিপক্ষে আমরা। তাই সকলকে দেশের নিয়ম মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে।”

এর পরই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ক্ষমা চায় রেস্তরাঁ কর্তৃপক্ষ। দুঃখপ্রকাশ করে তারা লেখে, “তদন্তের ভিত্তিতে আমাদের ডিউটি ম্যানেজারকে সাসপেন্ড করেছি। তাঁর ভুলেই এটা ঘটেছিল। গত ৩৫ বছর ধরে এই যুক্তরাষ্ট্রের গ্রাহকদের পরিষেবা দিচ্ছি আমরা। আমাদের রেস্তরাঁয় সকলকে সাদর আমন্ত্রণ। তাঁদের অ্যাপায়ণ করতে আমরা সর্বদা তৈরি।” এমনকী, ২৯ মার্চ বাহরিনের নাগরিকদের জন্য বিনামূল্যে প্রাতঃরাশের ব্যবস্থা করা হয়েছে।”

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by LanternsBahrain (@lanternsbahrain)

[আরও পড়ুন: ‘কথা কম, কাজ বেশি, সামনে পঞ্চায়েত ভোট’, শিলিগুড়িতে দাঁড়িয়ে জনপ্রতিনিধিদের বার্তা মুখ্যমন্ত্রীর]

যদিও তার পরেও চিড়ে ভেজেনি। রেস্তরাঁর বিরুদ্ধে তদন্ত চলবে বলেই জানিয়েছে বাহরিনের পর্যটন মন্ত্রক। পাশাপাশি, দেশের অন্যত্র এ ধরনের সমস্যায় পড়লে সরাসরি অভিযোগ জানানোর জন্য একটি হেল্পলাইন নম্বরও চালু করেছে তারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে