ad
ad

Breaking News

জো বিডেন

‘অন্ধকার সময়ে দেশের যোগ্য নেতা বিডেন’, সমর্থন বারাক ওবামার

নাম না করেই ডোনাল্ড ট্রাম্পকে একহাত নিলেন প্রাক্তন প্রেসিডেন্ট।

Barack Obama endorses Joe Biden for USA President post
Published by: Paramita Paul
  • Posted:April 15, 2020 3:57 pm
  • Updated:April 15, 2020 3:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডোনাল্ড ট্রাম্পের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী জো বিডেনের সমর্থনে মাঠে নামলেন বারাক ওবামা। আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি ওবামার কথায়, “প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বিডেন-ই একমাত্র এই অন্ধকার সময়ে দেশকে ঐক্যবদ্ধ করতে পারবেন। দেশবাসীকে যোগ্য নেতৃত্ব দিতে পারবেন। আমেরিকার ক্ষত নিরাময় করে ফের উন্নয়নের শিখরে নিয়ে যাবেন।” আবার নাম না করেই ট্রাম্পের সমালোচনায় সরব হয়েছেন দেশের প্রাক্তন প্রেসিডেন্ট।

করোনায় কার্যত বিধ্বস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। অব্যাহত মৃত্যু মিছিল। এর মাঝেই কার হাতে ক্ষমতা বেশি, তা নিয়ে বাদানুবাদে জড়িয়েছেন দেশের প্রেসিডেন্ট ও প্রদেশের শাসকরা। আবার এ বছরের শেষে নভেম্বর মাসে মার্কিন প্রেসিডেন্ট পদের নির্বাচন। ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সম্ভাব্য প্রার্থী হতে চলেছেন জো বিডেন। এবার তাঁর সমর্থনে একটি প্রচারমূলক ভিডিওতে দেখা গেল প্রাক্তন প্রেসিডেন্টকে। প্রসঙ্গত, ওবামার সময়কালে ভাইস প্রেসিডেন্ট ছিলেন বিডেন। তাই এই সংকটের সময় পুরনো সতীর্থের উপরই ভরসা রেখেছেন ওবামা।

[আরও পড়ুন : মৃত্যু উপত্যকা আমেরিকা, যাবতীয় রেকর্ড ভেঙে দিচ্ছে করোনায় প্রাণহানির পরিসংখ্যান]

১২ মিনিটের ওই ভিডিওতে একদিকে যেমন বিডেনের উপর আস্থা রেখে তাঁকে নির্বাচিত করার আবেদন জানিয়েছেন ওবামা। তেমনই আবার দেশের চরম সংকটকালীন পরিস্থিতিতে নাম না করেই ট্রাম্পের নেতৃ্ত্বকে তুলোধনা করেছেন। তাঁর কথায়, “দেশের মানুষের মধ্যে বৈষম্য ও বিভেদ সৃষ্টিকারী কাউকে আর প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান না যুক্তরাষ্ট্রের মানুষ।” বারাক ওবামা বলেন, “আমাদের অন্ধকার যুগ থেকে বের হয়ে আলোর পথে যেতে হবে। এ জন্য আপনারা প্রেসিডেন্ট হিসেবে সঠিক প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করুন।” একইসঙ্গে তাঁর আবেদন, “কেবল প্রেসিডেন্ট পদেই সৎপ্রার্থীকে নির্বাচিত করলে হবে না, রাজ্য সরকার ও স্থানীয় মেয়র পদেও আপনাদের ভালো ও সৎ মানুষকে নির্বাচন করতে হবে।”

[আরও পড়ুন : ‘WHO’র অনুদান বন্ধ করার সময় নয় এটা’, ট্রাম্পকে খোঁচা রাষ্ট্রসংঘের মহাসচিবের]

প্রসঙ্গত, জোসেফ রবিনেট জো বাইডেন যুক্তরাষ্ট্রের ডেলাওয়ার অঙ্গরাজ্য থেকে নির্বাচিত সিনিয়র সিনেটর। তিনি ২০০৮ সালের মার্কিন জাতীয় নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির পক্ষ থেকে ভাইস প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এবার ডেমোক্র্যাট শিবির থেকে ট্রাম্পকে চ্যালেঞ্জ করছেন তিনি। 

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ