০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সস্ত্রীক করোনা আক্রান্ত ইজরায়েলের স্বাস্থ্যমন্ত্রী, কোয়ারেন্টাইনে গেলেন নেতানিয়াহু

Published by: Subhamay Mandal |    Posted: April 3, 2020 7:06 pm|    Updated: April 3, 2020 7:06 pm

Benjamin Netanyahu quarantined after Israel Minister tested COVID-19

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার কবলে আরও এক কূটনীতিক। এবার COVID-19 আক্রান্ত ইজরায়েলের স্বাস্থ্যমন্ত্রী। সস্ত্রীক আক্রান্ত স্বাস্থ্যমন্ত্রী ইয়াকভ লিটজম্যান। মন্ত্রী আক্রান্ত হতেই কোয়ারেন্টাইনে চলে গিয়েছেন প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। সংবাদ সংস্থা আনাদুলের রিপোর্ট অনুযায়ী, স্বাস্থ্যমন্ত্রী এবং তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। এই ঘটনায় ইজরায়েলের মন্ত্রিসভায় বেশ আতঙ্কের সৃষ্টি হয়েছে। তবে সরকারের তরফে জানানো হয়েছে, কাজকর্ম স্বাভাবিক চলছে।

ইজরায়েলের স্বাস্থ্যমন্ত্রকের এক কর্তার বিবৃতি দিয়ে ওই সংবাদ সংস্থা জানিয়েছে, ইয়াকভ ও তাঁর স্ত্রী, দুজনকেই আইসোলেশনে রাখা হয়েছে। যদিও ইয়াকভের বয়স ৭১ বছর। কিন্তু তাঁর এবং স্ত্রীর অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। আইসোলেশনে থাকাকালীন বাড়ি থেকেই মন্ত্রকের কাজকর্ম দেখবেন ইয়াকভ, এমনটাই জানিয়েছে ইজরায়েল সরকার। তিনি দেশের প্রবীণতম মন্ত্রী এই মূহূর্তে। তিনি সস্ত্রীক আক্রান্ত হতেই কোয়ারেন্টাইনে চলে গিয়েছেন প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। সম্প্রতি, নেতানিয়াহুর এক উপদেষ্টা ভাইরাসে আক্রান্ত হন। তারপর স্বাস্থ্যমন্ত্রীও আক্রান্ত হওয়ায় কোয়ারেন্টাইনে চলে গিয়েছেন নেতানিয়াহু।

[আরও পড়ুন: বড় সাফল্য, আয়ুর্বেদ আর হোমিওপ্যাথিতেই প্রিন্স চার্লসকে সুস্থ করেছেন ভারতীয় চিকিৎসক]

জানা গিয়েছ, ইজরায়েলে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ৬৩৬০ জন। তার মধ্যে মৃত্যু হয়েছে প্রায় ৩৩ জনের। গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন ৮ জন। ইজরায়েলের স্বাস্থ্য পরিষেবা বেশ উন্নত। ওই দেশে এখন যুদ্ধকালীন পরিস্থিতিতে করোনা মোকাবিলা করা হচ্ছে।

[আরও পড়ুন: ইউরোপ-আমেরিকায় অব্যাহত মৃত্যুমিছিল, বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়াল ১০ লক্ষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে