BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বড় সাফল্য, আয়ুর্বেদ আর হোমিওপ্যাথিতেই প্রিন্স চার্লসকে সুস্থ করেছেন ভারতীয় চিকিৎসক

Published by: Sulaya Singha |    Posted: April 3, 2020 4:02 pm|    Updated: April 3, 2020 4:42 pm

Bengaluru specialist cured Prince Charles who was tested COVID-19 positive

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত প্রিন্স চার্লস। বাকিংহাম প্যালেসেও COVID-19 থাবা বসানোর খবরে মাথায় বাজ পড়েছিল ব্রিটেনবাসীর। তবে আপাতত মিলেছে স্বস্তি। করনোমুক্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন প্রিন্স। কীভাবে দ্রুত সুস্থ হয়ে উঠলেন তিনি? এ প্রশ্নের উত্তর দিলেন ভারতের আয়ুশ বিভাগের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তাঁর দাবি, এক বেঙ্গালুরু বিশেষজ্ঞের তত্ত্বাবধানেই ঠিক হয়ে উঠেছেন এলিজাবেথ পুত্র।

বৃহস্পতিবার প্রতিমন্ত্রী শ্রীপদ নায়েক জানান, আয়ুর্বেদ ও হোমিওপ্যাথির জোরেই সুস্থ হয়েছেন প্রিন্স চার্লস। আর তার সম্পূর্ণ কৃতিত্ব বেঙ্গালুরুর বিশেষজ্ঞর। পানাজিতে সাংবাদিক বৈঠকেই এই খবরটি জানান নায়েক। বলেন, “বেঙ্গালুরুতে ‘সৌক্য’ নামের একটি স্বাস্থ্যকেন্দ্র চালান ডা. মাথাই। তিনিই ফোনে আমায় জানান, প্রিন্স চার্লসের শরীর থেকে করোনার জীবাণু দূর করতে আয়ুর্বেদ ও হোমিওপ্যাথিকেই কাজে লাগানো হয়েছিল। তাঁর চিকিৎসা সফল হয়েছে। প্রিন্স এখন সম্পূর্ণ করোনামুক্ত।”

[আরও পড়ুন: রোগ মোকাবিলায় নয়া পদক্ষেপ,মেক্সিকোয় বন্ধ হল করোনা বিয়ারের উৎপাদন]

দীর্ঘদিন ধরেই আয়ুর্বেদ, হোমিওপ্যাথি, যোগা ইত্যাদি নিয়ে গবেষণা করে চলেছেন ডা. মাথাই। সেই ওষুধেই কাজ দিয়েছে। স্বাভাবিকভাবেই তাঁর সাফল্য নতুন দিশা দেখাচ্ছে ভারতকে। COVID-19 মোকাবিলায় এই ওষুধ এবং থেরাপি কাজে লাগিয়ে উপকৃত হওয়া যায় কি না, ইতিমধ্যেই তার পরীক্ষা শুরু হয়েছে। কেন্দ্রের নিযুক্ত স্পেশ্যাল টাস্ক ফোর্স ওই চিকিৎসকের সঙ্গে কথা বলে গোটা বিষয়টি খতিয়ে দেখছেন। বিশ্বজুড়ে করোনা আতঙ্কে যখন ত্রস্ত মানুষ, তখন বেঙ্গালুরু চিকিৎসকের কীর্তি জিওনকাঠি হয়ে উঠতে পারে। আশা দেশবাসীর।

এদিকে, সুস্থ হয়ে উঠেই করোনা মোকাবিলায় নতুন হাসপাতাল তৈরি করছেন প্রিন্স চার্লস। শুক্রবারই লন্ডন ডকল্যান্ডসে NHS নাইটেঙ্গল হাসপাতালের উদ্বোধন করেন তিনি। চার হাজার করোনা আক্রান্ত রোগীকে হাসপাতালে রাখার ব্যবস্থা রয়েছে। যদিও উদ্বোধনে সশরীরে উপস্থিত হবেন না তিনি। ভিডিও কলের মাধ্যমেই হাজির থাকবেন। কারণ আপাতত সেলফ আইসোলেশনে রয়েছেন প্রিন্স।

[আরও পড়ুন: ইউরোপ-আমেরিকায় অব্যাহত মৃত্যুমিছিল, বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়াল ১০ লক্ষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে