BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘করোনা মোকাবিলায় অসাধারণ কাজ করছেন আপনি’, মোদিকে কুর্নিশ বিল গেটসের

Published by: Soumya Mukherjee |    Posted: April 23, 2020 2:08 pm|    Updated: April 23, 2020 2:08 pm

Bill Gates writes to PM Modi, commends his leadership

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের জেরে লাশের পাহাড় জমেছে আমেরিকা, ইটালি ও স্পেন-সহ বিশ্বের উন্নত দেশগুলিতে। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যাও। সেই তুলনায় ভারতের অবস্থা এখনও পর্যন্ত অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে কেন্দ্রীয় সরকার তড়িঘড়ি লকডাউন জারি করার জন্যই পরিস্থিতি কিছুটা হলেও সামাল দেওয়া গিয়েছে বলে মনে করছে আন্তর্জাতিক সংস্থাগুলি। ইতিমধ্যে এর জন্য ভারতের প্রশংসাও করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-এর মহাসচিব-সহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান। তাঁদের পথে হেঁটেই এবার করোনার বিরুদ্ধে লড়াইয়ে নরেন্দ্র মোদির নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে চিঠি পাঠালেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। এর পাশাপাশি আরোগ্য সেতুর মতো অ্যাপ তৈরি করে ডিজিটাল পদ্ধতিতে এই মারণ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য ভারত সরকারেরও প্রশংসা করেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রীকে লেখা ওই চিঠিতে বিল গেটস উল্লেখ করেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে আপনার নেতৃত্বে যে লড়াই ভারত সরকার করছে তা অত্যন্ত প্রশংসনীয়। আপনাদের অক্লান্ত চেষ্টার জন্যই ভারতে এই মারণ ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির হার নিয়ন্ত্রণে রয়েছে। দেশব্যাপী লকডাউন করা, শারীরিক পরীক্ষা করে হটস্পট চিহ্নিত করা, করোনা আক্রান্তদের আইসোলেশনে পাঠানো, তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইন করা। আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করার পাশাপাশি স্বাস্থ্য খাতে আরও বরাদ্দ বিনিয়োগ করা। করোনার মোকাবিলার জন্য স্বাস্থ্য বিষয়ক গবেষণা ও ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের উপর যে জোর দেওয়া হয়েছে তা অত্যন্ত উপযোগী। খুব ভাল কাজ করছেন আপনারা।

[আরও পড়ুন: যায় যায় অবস্থা কিমের! উত্তর কোরিয়ার মসনদে বসতে পারেন বোন কিম ইও ]

 

করোনা মোকাবিলার জন্য ভারত আরোগ্য সেতু অ্যাপের ব্যবহার করছে। এর প্রশংসা করে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা লিখেছেন, আমি মুগ্ধ হয়েছি আপনার সরকার করোনা মোকাবিলা যেভাবে ডিজিটাল প্রযুক্তিকে সফলভাবে ব্যবহার করছে তা দেখে। করোনা আক্রান্তদের শনাক্তকরণ, তাঁদের সংস্পর্শে আসা মানুষদের চিহ্নিতকরণ ও সাধারণ মানুষের সঙ্গে স্বাস্থ্য কর্মীদের যোগাযোগ স্থাপনের জন্য আরোগ্য সেতুর মতো ডিজিটাল অ্যাপ চালু বিষয়টি খুবই প্রশংসনীয়।

[আরও পড়ুন: নিস্তার নেই পোষ্যেরও! আমেরিকায় করোনা আক্রান্ত দুই গৃহপালিত বিড়াল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে