BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করাচির ভয়াবহ বিস্ফোরণের নেপথ্যে মহিলা আত্মঘাতী জঙ্গি, দায় স্বীকার বালোচ জঙ্গি গোষ্ঠীর

Published by: Biswadip Dey |    Posted: April 26, 2022 3:34 pm|    Updated: April 26, 2022 7:45 pm

Blast reported near Karachi University। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানে (Pakistan)। মঙ্গলবার দুপুরে প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে উঠল করাচি। পাক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, করাচি বিশ্ববিদ্যালয় চত্বরে একটি গাড়ির ভিতরে রাখা বোমা ফেটে ওই বিস্ফোরণ ঘটেছে। চত্বরের অন্দরে কনফুসিয়াস ইনস্টিটিউটের একেবারে কাছেই বিস্ফোরণ ঘটেছে বলে জানা গিয়েছে। ওই বিস্ফোরণে অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে। আহত অনেক। জানা যাচ্ছে, নিহতদের মধ্যে তিনজন চিনা নাগরিক। সংবাদ সংস্থা এএফপি সূত্রে একথা জানা গিয়েছে

প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, একটি সাদা ভ্যানের ভিতরেই বিস্ফোরক ছিল। তবে একটি ভিডিওয় দেখা গিয়েছে আত্মঘাতী জঙ্গি এক তরুণী দাঁড়িয়ে ছিল গাড়িটির পাশে। মনে করা হচ্ছে, সেই রিমোটের সাহায্যে বিস্ফোরণ ঘটিয়েছে। বিস্ফোরণের পরে দ্রুত এলাকা ঘিরে ফেলে উদ্ধারকারী দল। ভ্যানের মধ্যে অন্তত সাত থেকে আট জন ছিল বলে পুলিশ জানিয়েছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা কত তা নিশ্চিত করে বলতে পারেনি পুলিশ। 

[আরও পড়ুন: ধর্মীয় স্বাধীনতার নিরিখে ভারতে পরিস্থিতি ‘উদ্বেগজনক’, রিপোর্ট মার্কিন কমিটির]

সূত্রানুসারে, আক্রান্তরা কনফুসিয়াস ইনস্টিটিউটে ফিরছিলেন। বিদেশি ভাষা শেখানো হয় ওই ইনস্টিটিউটে। ওই দুই বিদেশি তাঁদের গেস্ট হাউসে ফিরছিলেন বলেই জানা গিয়েছে। ঠিক সেই সময়ই বিস্ফোরণ ঘটে। ইতিমধ্য়েই একটি জঙ্গি গোষ্ঠী ওই বিস্ফোরণের দায় স্বীকার করেছে বলে জানা গিয়েছে। এক সংবাদমাধ্যমের দাবি, বিস্ফোরণ ঘটিয়েছিল আত্মঘাতী জঙ্গি। বিস্ফোরণে আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে অন্তত তিনজনের অবস্থায় সংকটজনক বলে জানা যাচ্ছে। 

উল্লেখ্য, গত বছরের জুলাইয়ে করাচিতেই অজ্ঞাত আততায়ীদের গুলিতে মৃত্যু হয়েছিল দুই চিনা নাগরিকের। এর ২ সপ্তাহ আগেই খাইবার পাখতুনখাওয়ায় দাসু বাঁধের কাছে একটি বাসে আইডি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। সেই বিস্ফোরণে অন্তত ১৩ জনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে ৯ জন চিনা নাগরিক ছিল বলে জানা গিয়েছিল।

[আরও পড়ুন: ‘স্বাধীন, সার্বভৌম ও গণতান্ত্রিক’ প্যালেস্তাইন রাষ্ট্র গঠনের পক্ষে রাষ্ট্রসংঘে সওয়াল ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে