১৮ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১৮ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর ডিসেম্বরেই জানতে পেরেছিলেন তিনি এইচআইভি আক্রান্ত। কিন্তু মুখ ফুটে সহকর্মীদের সে কথা জানাতে পারেননি। পাছে খোলা মনে সত্যিটা সকলে মেনে নিতে না পারে। তবে নামী যে রেস্তরাঁর চেনে গত একবছর থেকে তিনি কাজ করছেন, সেখানে তাঁকে প্রত্যেকেই ভালবাসেন। তাই কোথাও যেন তাঁর বিশ্বাস ছিল, খবরটা শুনে দুর্দিনে পাশেই পাবেন কর্মক্ষেত্রের সকলকে। কিন্তু হল একেবারে উলটোটা। এইচআইভি আক্রান্ত হওয়ায় চাকরি থেকেই বরখাস্ত করা হল ওই কর্মীকে।

[আরও পড়ুন: হংকংয়ে ফের গুলিচালনা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পুলিশ-বিক্ষোভকারী সংঘর্ষ]

চাকরি হারানোর পর এ নিয়ে গত সপ্তাহেই মার্কিন মুলুকের কানসাসের এক জেলা আদালতে মামলা করে আর্মান্দো গুটাইরেজ। তিনি জানান, প্রথমে রেস্তরাঁর এক ম্যানেজারকে তিনি বলেন যে তিনি ক্যানসারে আক্রান্ত। কিন্তু কোম্পানির তরফে স্বাস্থ্যবিমা চাইতে গেলেই সত্যিটা সামনে আসে ম্যানেজারের। যে মুহূর্তে তিনি জানতে পারেন আর্মান্দো এইচআইভি আক্রান্ত, তখনই তাঁকে রেস্তরাঁর অন্য শাখায় স্থানান্তরিত করে দেওয়া হয়। কোম্পানির সে সিদ্ধান্তও মাথা পেতে নিয়েছিলেন আর্মান্দো। কিন্তু নতুন জায়গায় এসে চূড়ান্ত ভোগান্তির মুখে পড়তে হয় তাঁকে। প্রত্যেক রবিবারও কাজে আসার নির্দেশ দেওয়া হয় তাঁকে। বিষয়টির প্রতিবাদ করে আর্মান্দো কোম্পানিকে জানান, প্রতিদিন অফিসে আসতে হচ্ছে বলে তিনি থাকার জায়গাও ঠিক করে উঠতে পারেননি। আর্মান্দোর আইনজীবী মার্ক জানান, এরপরই তাঁর মক্কেলকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

আইনজীবীর দাবি, এইচআইভি পজিটিভ হওয়ার কারণে কাউকে চাকরি থেকে বের করে দেওয়া আমেরিকায় আইনবিরোধী। এর জন্য কোম্পানির থেকে ক্ষতিপূরণ চেয়েছেন তাঁরা। মার্ক আরও জানান, একেতেই এইচআইভি আক্রান্ত হওয়ায় শারীরিক অবস্থার অনেকটাই অবনতি ঘটেছে আর্মান্দোর। তার উপর চাকরি খোয়ানোয় মনও ভাল নেই তাঁর। যদিও এ নিয়ে তৎক্ষণাৎ কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হয়নি কোম্পানি। এবার দেখার, এই মামলায় কী রায় দেয় আদালত।

[আরও পড়ুন: ফের ভারতকে অপমান, পাক বায়ুসেনার জাদুঘরে অভিনন্দনের ‘পুতুল’]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং