২৮ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতবিরোধী প্রচার করতে গিয়ে ফের নিজেদের হীন মানসিকতার পরিচয় দিল পাকিস্তান।করাচিতে পাক বায়ুসেনার ওয়‌্যার মিউজিয়ামে বসেছে ভারতীয় উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের একটি ‘ম‌্যানিকুইন’ বা পুতুলের মতো মানবমূর্তি।যা নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে গিয়েছে তীব্র সমালোচনা, কটাক্ষ। গত ফেব্রুয়ারিতে বালাকোটে বিমান হামলার পর পাক সেনাবাহিনীর হাতে বন্দি হন ভারতীয় বায়ুসেনার এই উইং কম্যান্ডার। দিন দুই পর তিনি ছাড়া পান। গোটা বিষয়টি মিউজিয়ামে ফুটিয়ে তোলা হয়েছে।
পাক সাংবাদিক এবং রাজনৈতিক বিশ্লেষক আনোয়ার লোধি টুইটারে এই ভারতীয় বীরের ‘ম‌্যানিকুইন’-এর ছবি পোস্ট করেন। তিনি লিখেছেন, ‘পাক বায়ুসেনা মিউজিয়ামে অভিনন্দনের ম‌্যানিকুইন প্রদর্শনের জন‌্য রেখেছে। ওঁর হাতে চায়ের কাপ ধরাতে পারলে বিষয়টি আরও আকর্ষণীয় হত।’

[ আরও পড়ুন: অযোধ্যার রায়ের জেরে ভারতে হামলা চালানোর ছক, ফের সক্রিয় জইশ জঙ্গিরা]

গত ফেব্রুয়ারিতে, বালাকোট হামলার পর পাকিস্তানের বিমান তাড়া করতে গিয়ে পাক ভূখণ্ডে ঢুকে পড়েন ভারতীয় বায়ুসেনার এই স্কোয়াড্রন লিডার।  পাক বায়ুসেনার হেফাজতে থাকাকালীন পাক সেনা অভিনন্দনের যে ভিডিও পোস্ট করেছিল, তাতে জেরার সময় তাঁকে চায়ে চুমুক দিতে দেখা গিয়েছিল। এমনকী সেই চায়ের মান নিয়ে তাঁকে প্রশংসাও করতে শোনা যায়। পাক বায়ুসেনার মিউজিয়ামে তাও বাদ যায়নি। আনোয়ার লোধির টুইটারে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, অভিনন্দনের পাশে দাঁড়িয়ে এক পাক সেনা জওয়ান। পিছনে কাচের পাটাতনে অভিনন্দনের ব‌্যবহৃত চায়ের পেয়ালাটিও দেখা যাচ্ছে।
এর আগে ক্রিকেট বিশ্বকাপে ভারত-পাক ম‌্যাচের আগে পাক চ‌্যানেলে অভিনন্দনকে নিয়ে নিম্নরুচির বিজ্ঞাপন দেখানো হয়েছিল। তা নিয়েও প্রবল কটাক্ষ ও সমালোচনা হয় সোশ‌্যাল মিডিয়ায়। তাতে নতুন মাত্রা যোগ করল পাক বায়ুসেনার ওয়‌্যার মিউজিয়ামে অভিনন্দনের মূর্তি। ভারতের বীর যোদ্ধার এই অপমান মেনে নিচ্ছেন না কেউ। পাকিস্তানকে সমুচিত জবাব দেওয়া হবে বলেও সোশ্যাল মিডিয়ার পোস্টে ক্ষোভ প্রকাশ করেছেন কেউ কেউ।

[ আরও পড়ুন: OMG! অফিসে মহিলা কর্মীরা পরতে পারবেন না চশমা, ফতোয়া জাপানের সংস্থার]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং