২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘লিটল ফ্লু’র কামড় খেলেন ব্রাজিলের প্রেসিডেন্ট, করোনা পজিটিভ জাইর বলসোনারো

Published by: Sucheta Sengupta |    Posted: July 7, 2020 9:29 pm|    Updated: July 7, 2020 9:34 pm

Brazil President Jair Bosonaro tests Corona positive today

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ে কাঁটা হয়ে ছিলেন, এই বুঝি তাঁর শরীরেও বাসা বাঁধল মারণ নোভেল করোনা ভাইরাস (Coronavirus)। ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর সেই আশঙ্কা সত্যি হয়ে গেল। করোনায় আক্রান্ত হলেন তিনি। আজই তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে। আপাতত প্রেসিডেন্ট ভবনেই রয়েছেন তিনি। সূত্রের খবর, ইতিমধ্যে হাইড্রক্সিক্লোরোকুইন আর অ্যাজিথ্রোমাইসিন খাওয়া শুরু করেছেন তিনি।

করোনা ভাইরাসের মারণ ক্ষমতাকে গোড়া থেকে তেমন গুরুত্ব দেননি ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো (Jair Bolsonaro)। ‘লিটল ফ্লু’ বলে উড়িয়ে দিয়েছিলেন। মাস্ক পরতেও ভারী আপত্তি ছিল তাঁর। কিন্তু নিজের দেশে করোনা সংক্রমণ ভয়াবহ আকার নিতেই রীতিমত আতঙ্কে কাঁটা হয়ে যান তিনি। বারংবার পরীক্ষা করাতে থাকেন। তাঁর মনে এই ভয় বাসা বাঁধে যে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে চিকিৎসকদেরও ব্যতিব্যস্ত করে তোলেন প্রেসিডেন্ট। তাঁর এই অতিরিক্ত আতঙ্ক হাস্যকর হয়ে উঠেছিল অনেকের কাছে।

[আরও পড়ুন: ‘হিন্দু মন্দিরের সমর্থনকারীদের মাথা কেটে কুকুরকে খাওয়াব’, হুমকি পাকিস্তানের মৌলবীর]

শেষ পর্যন্ত অবশ্য তা সত্যি হয়ে উঠল। সূত্রের খবর, রবিবার থেকেই তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা গিয়েছিল। সাংবাদিকদের সঙ্গে এনিয়ে আলোচনাও করেছিলেন জাইর বলসোনারো। এরপর সোমবার ১০০র বেশি জ্বর নিয়ে অফিস থেকে বাড়ি ফিরে যান। এরপর করোনা পরীক্ষা করানো হয়। মঙ্গলবার রিপোর্ট আসে পজিটিভ। বছর পঁয়ষট্টির প্রেসিডেন্ট আগে খেলোয়াড় ছিলেন। তাই তাঁর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা তুলনায় বেশি বলে মনে করছেন চিকিৎসকরা। যদিও কড়া নজরে রাখা হয়েছে ব্রাজিলের প্রেসিডেন্টকে। এই মুহূর্তে ব্রাজিলের করোনা পরিস্থিতি ভয়াবহ। আক্রান্ত, মৃত্যুক নিরিখে বিশ্বে দ্বিতীয়। এবার সে দেশের রাষ্ট্রপ্রধানের করোনা আক্রান্তের ঘটনা উদ্বেগ আরও বাড়াল।

[আরও পড়ুন: সরকারি সিদ্ধান্তে চিনের হস্তক্ষেপের প্রতিবাদে কাঠমান্ডুতে বিক্ষোভ, প্রবল চাপে ওলি সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে