BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘হিন্দু মন্দিরের সমর্থনকারীদের মাথা কেটে কুকুরকে খাওয়াব’, হুমকি পাকিস্তানের মৌলবীর

Published by: Soumya Mukherjee |    Posted: July 7, 2020 8:51 pm|    Updated: July 7, 2020 8:51 pm

‘Your heads will be severed and fed to dogs’: Cleric’s threat goes viral

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেই ইসলামাবাদে প্রথম হিন্দু মন্দির তৈরির কাজ আটকে দিয়েছে ইমরান খানের সরকার। পাকিস্তানের শাসক জোটের শরিক দল পাকিস্তান মুসলিম লিগ-কোয়াদ (PML-Q) -এর তীব্র আপত্তির কারণেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। বিষয়টি নিয়ে প্রবল বিতর্কও তৈরি হয়েছে আন্তর্জাতিক মহলে। এই পরিস্থিতির মধ্যেই ওই হিন্দু মন্দির তৈরিতে যাঁরা সমর্থন করছেন তাঁদের মাথা কেটে কুকুরকে খাওয়ানোর হুমকি দিল পাকিস্তানের এক মৌলবী। এই ঘটনার ভিডিও ভাইরাল হওয়ার পরেই নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা।

ভাইরাল হওয়া ৩০ সেকেন্ডের ওই ভিডিওটিতে পাকিস্তানের ওই মৌলবীকে বলতে শোনা যাচ্ছে, ‘ইসলামাবাদের বুকে যাঁরা হিন্দু মন্দির তৈরির পক্ষে সওয়াল করছে তাদের সাবধান করছি। যদি তাঁরা নিজেদের মনোভাব না বদলায় তাহলে ওই মন্দিরের মাটিতে তাঁদের মাথা কেটে কুকুরকে খাইয়ে দেব।’ তার এই হুমকির কথা প্রকাশ্যে আসার পরেই আলোড়ন তৈরি হয়েছে নেটদুনিয়ায়। এখনও কেনও ওই মৌলবীকে শাস্তি দেওয়া হল না তা নিয়ে প্রশ্ন তুলছেন নেটিজেনদের অনেকে।

[আরও পড়ুন: সরকারি সিদ্ধান্তে চিনের হস্তক্ষেপের প্রতিবাদে কাঠমান্ডুতে বিক্ষোভ, প্রবল চাপে ওলি সরকার]

এদিকে এই নিয়ে বিতর্কের মাঝেই আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামেনেস্টি ইন্টারন্যাশনাল (Amnesty International) -এর তরফে পাকিস্তান সরকারের কাছে সিদ্ধান্ত পুর্নবিবেচনা করার আবেদন জানানো হয়েছে। এই সংক্রান্ত একটি টুইটে তারা উল্লেখ করেছে, প্রত্যেকেরই ধর্মাচরণের অধিকার রয়েছে। তাই পাকিস্তান সরকারের উচিত, ইসলামাবাদে হিন্দু মন্দির তৈরির সিদ্ধান্তকে বাতিল না করে তাতে অনুমোদন দেওয়া।

[আরও পড়ুন: গালওয়ানে নিহত শতাধিক চিনা সৈনিক! দাবি লালফৌজের প্রাক্তন কর্তার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement