২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাথরুমে পড়ে স্মৃতিশক্তি হারালেন ব্রাজিলের প্রেসিডেন্ট!

Published by: Monishankar Choudhury |    Posted: December 25, 2019 3:57 pm|    Updated: December 25, 2019 3:57 pm

Brazil President

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাথরুমে পড়ে স্মৃতিশক্তি হারালেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। তবে তা কিছুক্ষণের জন্য। মঙ্গলবার এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ৬৪ বছরের ওই রাজনেতা।

গত সোমবার নিজেরে সরকারি বাসভবনের বাথরুমে পা পিছলে পড়ে যান বলসোনারো। মাথায় বেশ চোটও লাগে তাঁর। চিকিৎসার জন্য তাঁকে ব্রাসিলিয়ার সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সিটি স্ক্যান করে তেমন কোনও আঘাতের চিহ্ন পাননি ডাক্তাররা। পরের দিন সকালে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। এই ঘটনার পর ‘ব্যান্ড টেলিভিশন’ নামের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলসোনারো বলেন,’ সেদিন পা পিছলে বাথরুমে পড়ে গিয়েছিলাম। পড়ে যাওয়ার পর হঠাৎই আমার স্মৃতি লোপ পায়। সেই সময় কিছুই মনে করতে পারছিলাম না আমি। তবে পরের দিন আমার স্মৃতি অনেকটাই ফিরে আসে। এখন আমি ভাল আছি। তবে ছুরির আঘাতের জন্য কিছুটা মাশুল তো দিতেই হবে। বয়সকালে এহেন আঘাত গুরুতর হয়ে ওঠে।’

২০১৯-এর ১ জানুয়ারি ব্রাজিলের প্রেসিডেন্ট পদে বসেন জাইর বলসোনারো। এর আগে ২০১৮ সালে নির্বাচনী প্রচারে গিয়ে হামলার মুখে পড়েছিলেন তিনি। ধারালো ছুরি দিয়ে তাঁকে একাধিক বার কুপিয়েছিল হামলাকারী। কপালের জোরে সেবার বেঁচে যান তিনি। উল্লেখ্য, আমাজনের জঙ্গলে অগ্নিকাণ্ড ও মাফিয়াদের সঙ্গে জেয়ার বলসোনারোর যোগাযোগ নিয়ে ইতিমধ্যে উঠে এসেছে বহু কথা।

[আরও পড়ুন: আমাজনে আগুন লাগাতে টাকা দিয়েছিলেন লিওনার্দো, বিস্ফোরক ব্রাজিল প্রেসিডেন্ট]

প্রেসিডেন্ট বলসোনারোর বিরুদ্ধে অভিযোগ যে তাঁর মদতেই কাঠমাফিয়া এবং প্রমোটাররা আমাজনের জঙ্গল সাফ করে নগরায়নের পথে হাঁটার সাহস পাচ্ছেন। যার প্রতিফলন, চিরসবুজ অরণ্যের এই অগ্নিগর্ভ পরিস্থিতি। গাছগাছালির পাশাপাশি অরণ্য এবং পাশের আমাজন নদীর জীবকুল বিপন্ন। ভয়ংকর বিষাক্ত সাপ থেকে নদীর রাক্ষুসে মাছ পিরানহা, দূষণে প্রাণ হারানোর মুখে সকলে।এভাবে চলতে থাকলে পৃথিবীর সবচেয়ে বড় বৃষ্টিচ্ছায় অরণ্যের জীববৈচিত্র্য তো বটেই, ধ্বংসের মুখে পড়বে ব্রাজিলের অর্থনীতিও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে