BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লন্ডন ব্রিজে পথচারীদের গোলাপ বিতরণ মুসলিম যুবক-যুবতীদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 13, 2017 4:10 am|    Updated: June 13, 2017 4:10 am

British Muslims hand out 3,000 roses at London Bridge after attack

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ম্যাঞ্চেস্টার এরিনা ও লন্ডন ব্রিজে জঙ্গি হানার পর ইংল্যান্ড জুড়ে এখন মুসলিমদের হেনস্তা হওয়ার ঘটনা উদ্বেগজনকভাবে বাড়ছে। ররিবারই প্রকাশ্য রাস্তায় এক মুসলিম মহিলাকে ধাক্কা মেরে ফেলে দিয়ে, তাঁর হিজাব খুলে নেওয়ার ঘটনা প্রকাশ্য এসেছে। কিন্তু মুসলিম মাত্রই যে সন্ত্রাসবাদী নন, তাঁরাও যে শান্তি চান, তারই প্রমাণ রাখলেন লন্ডন বসবাসকারী একদল মুসলিম যুবক-যুবতী। লন্ডন ব্রিজে পথচলতি মানুষ ও পর্যটকদের ভালোবাসার প্রতীক গোলাপ বিতরণ করলেন তাঁরা।

[দুষ্কৃতীরা কেড়েছিল সর্বস্ব, দেশবাসী পাশে এসে দাঁড়াল এই বৃদ্ধর]

গত মাসে ম্যাঞ্চেস্টার এরিনায় মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্দের কনসার্টে আত্মঘাতী জঙ্গি হানা হয়। প্রাণ হারান ২২। এরপরই চলতি মাসের গোড়ায় জঙ্গি হানা হয় লন্ডন ব্রিজে। প্রথমে পথচারীদের ধাক্কা মারে একটি ভ্যান। তারপর ভ্যান থেকে নেমে তিন জঙ্গি বিস্ফোরক বোঝাই জ্যাকেট পরে এলোপাথাড়ি ছুরির আঘাত করতে থাকে পথচারীদের। ঘটনায় মৃত্যু হয় ৭ জন নিরীহ পথচারীর। আহত হন ৪৮ জন। জানা গিয়েছে, এই ঘটনার দায় স্বীকার করেছে ইসলামিক জঙ্গি গোষ্ঠী ISIS।  এবার সেই লন্ডন ব্রিজে দাঁড়িয়েই ভালোবাসা ও সৌভ্রাতৃত্বের বার্তা দিলেন এক লন্ডনের বসবাসকারী একদল মুসলিম যুবক-যুবতী। পথচারী ও পর্যটকদের হাতে ৩০ হাজার গোলাপ তুলে দিলেন তাঁরা।

[সোশ্যাল মিডিয়ায় ইসলামের সমালোচনা, অভিযুক্তকে মৃত্যুদণ্ডের নির্দেশ পাক আদালতের]

এই অভিনব অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা জাকিয়া বাসুই বলেন,’ লন্ডন ব্রিজে জঙ্গি হানায় আক্রান্তদের পাশে থাকার বার্তা দিতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা চাই, ভবিষ্যতে শুধু লন্ডন ব্রিজ-ই নয়, দেশের কোথাও যেন এইরকম ঘটনা আর না ঘটে।’ মুসলিমদের এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আম লন্ডববাসীও। গোলাপ হাতে নিয়ে রীতিমতো আবেগপ্রবণও হয়ে  পড়েন কেউ কেউ।

[বলিউড তারকাদের দেখতে ভারতে অনুপ্রবেশ পাক যুবকের]

বস্তুত, ম্যাঞ্চেস্টার এরিয়া ও লন্ডন ব্রিজে জঙ্গি হানার তীব্র নিন্দা করেছে ইংল্যান্ডের বিভিন্ন মুসলিম গোষ্ঠী। গত সপ্তাহেই লন্ডন ব্রিজে হামলাকারীদের শেষকৃত্যে যোগ দিতে অস্বীকার করেন ১৩০ জনেরও  বেশি ইমাম ও মুসলিম ধর্মীয় নেতারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে