১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানে বোরখা পরা নাবালিকাকে প্রকাশ্যে যৌন হেনস্তা, ভাইরাল CCTV ফুটেজ

Published by: Kishore Ghosh |    Posted: July 19, 2022 4:49 pm|    Updated: July 19, 2022 9:52 pm

Burqa-clad girl groped in Islamabad viral video | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খোদ পাকিস্তানের (Pakistan) রাজধানী শহর ইসলামাবাদে (Islamabad) যৌন হেনস্থার (Sexual Harassment) শিকার এক নাবালিকা। ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। শহরের পথে হাঁটতে দেখা যায় বোরখা পরা ওই নাবালিকাকে। আচমকা তাকে পিছন থেকে জড়িয়ে ধরে এক যুবক। ঠিক কী ঘটছে নাবালিকা তা বোঝার আগেই দৌড়ে পালিয়ে যায় যুবক। এই ঘটনার নিন্দার ঝড় বইছে গোটা পাকিস্তানে। অভিযুক্তের দ্রুত গ্রেপ্তারি ও শাস্তির দাবিতে সরব নাগরিক সমাজ। পাকিস্তান মেয়েদের জন্য নিরাপদ নয়, মন্তব্য করেছে একাধিক মানবাধিকার সংগঠন। 

এক পাক সংবাদ মাধ্যমের দাবি, ঘটনাটি দিনের আলোয় ঘটে। ভাইরাল সিসিটিভি ফুটেজে দেখে বোঝা যায় দিন হলেও পড়ন্ত বিকেলের ঘটনা। বোরখা পরা নাবালিক রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছে। কয়েক সেকেন্ড পরেই পেছন দিক থেকে দৌড়ে আসে এক যুবক। নাবালিকাকে পেছন থেকেই জড়িয়ে ধরে সে। প্রাণপনে নিজেকে মুক্ত করার চেষ্টা করে নাবালিকা। যদিও পেরে ওঠেনি। এক সময় নাবালিকাকে ছেড়ে দৌড়ে পালায় অভিযুক্ত।

[আরও পড়ুন: নূপুর শর্মাকে এখনই গ্রেপ্তার নয়, সুপ্রিম কোর্টে বিরাট স্বস্তি বহিষ্কৃত বিজেপি নেত্রীর]

যৌন হেনস্তার এই ভিডিও ভাইরাল হতেই নিন্দার সরব হয় সব মহল। সীমান্ত পাড়ের বিশিষ্ট সাংবাদিক হামিদ মির টুইট করেন, “অভিযুক্ত সমগ্র পুরুষের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। অপরাধীকে খুঁজে বের করতে হবে। কড়া শাস্তি দিত হবে। যাতে ভবিষ্যতে কেউ এমন নক্কারজনক কাজ না করে।” দেশজুড়ে নিন্দার ঝড়ে প্রতিক্রিয়া জানিয়েছে ইসলামাবাদ পুলিশ। প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় দ্রুত পদক্ষেপ করা হচ্ছে।

[আরও পড়ুন: পালটে গেল দূরপাল্লার ট্রেনের খাবার কেনার নিয়ম, দাম বাড়ল না কমল? জেনে রাখুন]

এর আগে চলতি বছরের মে মাসে পাকিস্তানের একটি মেট্রো স্টেশনে তুরস্কের বাসিন্দা এক মহিলার উপর হামলা হয়। মারধর করার পাশাপাশি যৌন হেনস্তা করা হয় বলে অভিযোগ। এছাড়াও গত বছর পাকিস্তানের স্বাধীনতা দিবসে একটি ঘটনায় নিন্দার ঝড় ওঠে। ওইদিন লাহোরের একটি পার্কে প্রায় শ-খানেক পুরুষ এক মহিলার উপর চরম হেনস্থা চালায়। মহিলার পরনের পোশাক ছিঁড়ে ফেলে তারা, সকলে মিলে মহিলাকে শূন্যে ছুঁড়ে লোফালুফি করে। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে