BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সেনার নামে বিতর্কিত মন্তব্য করলেই হবে মামলা, বিরোধীদের হুমকি পাকিস্তানের মন্ত্রীর

Published by: Soumya Mukherjee |    Posted: January 3, 2021 7:56 pm|    Updated: January 3, 2021 8:15 pm

Cases to be filed against persons making derogatory comments on Pak Army। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকমাস ধরেই ইমরান খান সরকারের অপসারণ চেয়ে পাকিস্তানের বিভিন্ন শহরে বিক্ষোভ দেখাচ্ছে বিরোধীরা। প্রশাসনের পক্ষ থেকে এই আন্দোলনকে রুখতে বিভিন্ন রকমের চেষ্টা হলেও লাভ হয়নি কিছু। এর মাঝেই কিছুদিন ধরে ইমরান খানকে পাকিস্তানের সেনার চাকর বলেও কটাক্ষ করছেন বিরোধী নেতারা। তবে সম্প্রতি বিরোধী জোটের প্রধান মৌলানা ফজলুর রহমানের একটি মন্তব্যের জেরে উত্তপ্ত হয়ে উঠেছে পাকিস্তানের প্রশাসনিক মহল। আর তারপরই পাক সেনার নামে কোনও বিতর্কিত মন্তব্য করলে ৭২ ঘণ্টার মধ্যে অভিযুক্তের বিরুদ্ধে মামলা হবে বলে হুমকি দিলেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ (Sheikh Rashid Ahmed) ।

গত বৃহস্পতিবার একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে ইমরান খান ও পাকিস্তান সেনা নিয়ে একাধিক মন্তব্য করেন মৌলানা ফজলুর রহমান (Maulana Fazlur Rehman)। ইমরানকে সেনার চাকর বলার পাশাপাশি তাঁকে জালিয়াতির মাধ্যমে দেশের প্রধানমন্ত্রী পদে বসানো হয়েছে বলেও ফের কটাক্ষ করেন। আরও বলেন, পাকিস্তানের সেনা গোটা দেশের মানুষকে পণবন্দি করে রেখেছে। তাদের জন্যই ভয়াবহ পরিস্থিতির মধ্যে যাচ্ছে দেশ। ইমরান খানের মদতেই রাজনৈতিক থেকে সামাজিক, সব বিষয়েই মাথা গলাচ্ছেন সেনা আধিকারিকরা। ২০১৮ সালে ইমরান খান দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই এই ভয়ানক পরিবেশের সৃষ্টি হয়েছে। তাই বিরোধীদের ঠিক করতে হবে তারা ইসলামাবাদ না পাকিস্তানি সেনার সদর দপ্তর রাওয়ালপিন্ডিতে গিয়ে বিক্ষোভ দেখাবে।

[আরও পড়ুন: পাকিস্তানের বালুচিস্তানে বন্দুকবাজের হামলা, মৃত কমপক্ষে ১১]

শনিবার পাকিস্তানের একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে বিরোধীদের এই আন্দোলনকেই ভিত্তিহীন বলে দাবি করেন রশিদ আহমেদ। এবিষয়ে দেশের ১১টি বিরোধী দলের জোট পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্টের (PDM) প্রধান মৌলানা ফজলুর রহমানকেও তীব্র আক্রমণ করেন। কটাক্ষ করে বলেন, মৌলানা ফজলুর রহমানের উচিত ইসলামাবাদের স্বপ্ন দেখা বন্ধ করা। কারণ ইসলাম ও ইসলামাবাদের মধ্যে অনেক তফাত। বিরোধীদের আন্দোলনের ফলে শান্তিশৃঙ্খলার যাতে কোনও অবনতি না হয় তা দিকে নজর রাখা হচ্ছে। আগামী সোমবার থেকে এই বিষয়ে আরও প্রস্তুতি নিয়ে নামছি আমরা। আর সিদ্ধান্ত হয়েছে যে পাকিস্তানের সেনার নামে যে বিতর্কিত মন্তব্য করবে তার নামে ৭২ ঘণ্টার মধ্যে মামলা দায়ের হবে।

[আরও পড়ুন: আগুন নিয়ে খেললে পস্তাতে হবে, ট্রাম্পকে ফের হুমকি ইরানের বিদেশ মন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে