BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাকসিনের দুটো ডোজ সম্পূর্ণ হলে পরতে হবে না মাস্ক! বাইডেনের টুইটে বিতর্ক

Published by: Tiyasha Sarkar |    Posted: May 14, 2021 9:46 pm|    Updated: May 14, 2021 9:46 pm

CDC announced they are no longer recommending that fully vaccinated people need to wear masks, tweeted biden | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের একাধিক দেশে বর্তমানে করোনা ততটা দাপট না দেখালেও এখনও সমস্ত বিধি পালন করছেন সেখানকার বাসিন্দারা। মাস্ক, স্যানিটাইজার ব্যবহারের পাশাপাশি কঠোরভাবে দূরত্ববিধিও মানছেন প্রত্যেকে। এই পরিস্থিতিতে মার্কিন প্রেসিডেন্ট ডো বাইডেন বললেন, ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়ার পর আর মাস্ক পরার দরকার নেই! তাঁর এই মন্তব্যে স্বাভাবিকভাবেই দানা বেঁধেছে বিতর্ক। নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকে।

শুক্রবার সকালে একটি টুইট করেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি লেখেন, “আজ আমেরিকার জন্য একটা খুব ভাল দিন। কয়েকঘণ্টা আগেই সিডিসির তরফে জানানো হয়েছে, যাঁরা ভ্যাকসিনের দুটো ডোজ নিয়েছেন, তাঁদের আর মাস্ক পরার কোনও প্রয়োজন নেই।” এদিন একটি অনুষ্ঠানে যোগ দিয়েছেন বাইডেন (Joe Biden)। সেখানও মাস্ক নিয়ে নয়া এই নির্দেশিকার কথা বলেন তিনি। উল্লেখযোগ্যভাবে, এদিন মার্কিন প্রেসিডেন্টের মুখেও ছিল না মাস্ক।

[আরও পড়ুন: করোনার ভারতীয় স্ট্রেনের উপরে টিকার কার্যকারিতা এখনও অনিশ্চিত, আশঙ্কার কথা শোনাল WHO]

সিডিসি ও  মার্কিন প্রেসিেডন্টের মাস্ক না পরার নির্দেশিকা নিয়ে স্বাভাবিকভাবেই দানা বেঁধেছে বিতর্ক। ভ্যাকসিন নেওয়া শেষ হওয়ার পর নির্দেশ মেনে মাস্ক না পড়লে সংক্রমণের আশঙ্কা করছেন নেটিজেনরা। ইতিমধ্য়েই টুইটে সে কথা জানিয়েছেন অনেকেই।

[আরও পড়ুন: সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ বিরোধীরা, আস্থাভোটে হেরেও ফের নেপালের প্রধানমন্ত্রী ওলিই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement