BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ছাদ থেকে খসছে চাঙড়, মাত্র দু’বছরে বেহাল পাকিস্তানে চিনের তৈরি বিমানবন্দর

Published by: Monishankar Choudhury |    Posted: August 17, 2020 7:04 pm|    Updated: August 17, 2020 7:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে, সস্তার তিন অবস্থা। আর তার ওপর সেই সস্তা জিনিসটি যদি চৈনিক পণ্য হয় তবে তো কথাই নেই। সেই কথাই এবার হাড়েহাড়ে বুঝতে পেরেছে পাকিস্তান। সম্প্রতি টুইটারে একটি ভিডিওয় দেখা যায়, মাত্র দু’বছর আগে চিনের নির্মিত ইসলামাবাদ বিমানবন্দরের ছাদ থেকে খসে পড়ছে চাঙড়।

[আরও পড়ুন: ‘শপিং মল খুললে, মন্দির কেন খোলা হবে না?’, মহারাষ্ট্র সরকারকে প্রশ্ন রাজ ঠাকরের]

রবিবার, ২০১৮ সালে নির্মিত ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরের একটি ভিডিও হাতে আসে পাক সংবাদমাধ্যম ‘Geo News’-এর। সেখানে দেখা যাচ্ছে, বিমানবন্দরের টার্মিনালের একটি অংশের ছাদ থেকে চাঙড় খসে খসে পড়ছে। আসলে সেগুলি ফলস সিলিংয়ের অংশ। বিমানবন্দরের ওই অংশে রীতিমতো আলো জ্বলছিল, আশপাশে কিছু লোকজনও ঘোরাফেরা করছেন, অর্থাৎ তা মোটেও কোনও পরিত্যক্ত অংশ নয়। জানা গিয়েছে ঘটনাটি ঘটেছে গত শুক্রবার অর্থাৎ ১৪ আগস্ট। তুমুল বৃষ্টির জেরে বিমানবন্দরের চাঙড় খসে জল ঢুকে যায় বিমানবন্দরে। ঘটনার জেরে প্রবল অস্বস্তিতে পড়েছে পাকিস্তানের বেসামরিক বিমান পরিবহণ দপ্তরের কর্তারা। এক বিবৃতি জারি করে তড়িঘড়ি তদন্তের আশ্বাস দিয়েছেন তাঁরা। যদিও ওই প্রকল্পের সঙ্গে জড়িত চিনা আধিকারিকদের উপর প্রশ্ন তোলার মতো সাহস তাঁদের যে নেই তা বলাই বাহুল্য।

এদিকে, ঘটনাটি প্রকাশ্যে আসতেই তুমুল সমালোচনা শুরু হয়েছে নেটদুনিয়ায়। নেটিজেনদের অনেকেই প্রশ্ন তোলেন, ‘বন্ধু’ চিনের তৈরি বিমানবন্দরটি মাত্র দু’বছর পুরনো। ফলে এখনই যদি এই অবস্থা হয় তবে পরে কী হবে। সেই সঙ্গে তাঁরা চৈনিক পণ্যের মান নিয়েও মজা করতে ছাড়েননি। ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন বিজেপি সাংসাদ রাজীব চন্দ্রশেখরও। সেখানে তিনি আবার চিন-পাকিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে খোঁচাও দিয়েছেন। সব মিলিয়ে পাকিস্তানে চিনা সংস্থাগুলির কাজের মান কেমন তা স্পষ্ট করে দিয়েছে ইসলামাবাদ বিমানবন্দরের ঘটনা।

[আরও পড়ুন: পাকিস্তানের চিড়িয়াখানা থেকে উধাও ৫০০টির বেশি পশুপাখি, অস্বস্তিতে ইমরানের প্রশাসন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement