BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ক্লিভেজ দেখা যাওয়ায় মিউজিয়ামে ঢুকতে বাধা! তরুণীর খোলা চিঠিতে তোলপাড় নেটদুনিয়া

Published by: Sayani Sen |    Posted: September 12, 2020 3:20 pm|    Updated: September 12, 2020 4:22 pm

Cleavage french woman museum social media low cut dress

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন এগিয়ে গিয়েছে। সমাজ বদলেছে। তবে তা সত্ত্বেও মানসিকতা সত্যি কী বদলেছে আমাদের? সোশ্যাল মিডিয়ায় এক ফরাসি তরুণীর খোলা চিঠি ভাইরাল হওয়ার পর কমপক্ষে সে দাবি আর করা যায় না। বক্ষ বিভাজিকা নিয়ে প্রশ্ন তুলে কার্যত যেভাবে ‘অপমান’ করা হয়েছে তাঁকে, তা নিয়েই নেটদুনিয়ায় উঠেছে সমালোচনার ঝড়।

ঠিক কী ঘটেছে? তরুণী ইনস্টাগ্রামে খোলা চিঠিতে ঘটনার বিস্তারিত বিবরণ দিয়েছেন। তিনি জানান, সম্প্রতি এক বন্ধুর সঙ্গে মিউজিয়ামে বেড়াতে গিয়েছিলেন তিনি। সেখানে ঢোকার মুখে টিকিট দেখাতে যাওয়ার সময়ই তাঁকে নিরাপত্তারক্ষী বলেন ঢুকতে দেওয়া হবে না। কিন্তু কেন এমন সিদ্ধান্ত, তা জানতে চান তরুণী। অভিযোগ, তাঁকে বলা হয়, আপনার পোশাক অত্যন্ত খোলামেলা। কারণ, আপনার বক্ষ বিভাজিকা (Cleavage) দেখা যাচ্ছে। তরুণীর দাবি, একথা শোনামাত্রই অন্যান্যরাও তাঁর দিকে তাকাতে শুরু করেন। রীতিমতো লজ্জায় পড়ে যান তিনি। পোশাক বদল করলেই মিউজিয়ামে ঢোকা সম্ভব বলেও জানান ওই নিরাপত্তারক্ষী। মিউজিয়ামে ঢোকার পোশাকের ক্ষেত্রে বিধিনিষেধ যখন রয়েছে তা কেন কোথাও উল্লেখ করা নেই, সেই প্রশ্ন করেন তরুণী। তবে সেকথায় কান দিতে নারাজ মিউজিয়ামের নিরাপত্তারক্ষী। পোশাক বদল করে মিউজিয়ামে ঢোকার প্রস্তাবে রাজি হননি তরুণী। পরিবর্তে তিনি মিউজিয়ামে না ঢুকে ফিরে যান। এরপরই সোশ্যাল মিডিয়ায় গোটা ঘটনার কথা উল্লেখ করে খোলা চিঠি লেখেন।

[আরও পড়ুন: মার্কিন পৌরহিত্যে আমিরশাহীর পর ইজরায়েলকে স্বীকৃতি দিল বাহরাইন]

তরুণীর চিঠি প্রায় বিদ্যুতের গতিতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। কীভাবে বর্তমান যুগে দাঁড়িয়ে একজন তরুণীকে পোশাক নিয়ে বলা হল, সেই প্রশ্নই করতে থাকেন সকলে। এটা কার্যত মধ্যযুগীয় বর্বরতার সামিল বলেও অভিযোগ করেন অনেকেই। যদিও নেটিজেনদের রোষের ফলে অস্বস্তিতে পড়ে ওই মিউজিয়াম কর্তৃপক্ষ। তরুণীর কাছ থেকে এই ঘটনার জন্য ক্ষমা চেয়ে নেয় তারা।

[আরও পড়ুন: বিধ্বংসী দাবানল মার্কিন মুলুকের পশ্চিমাংশে, প্রাণভয়ে শহর ছাড়ছেন বাসিন্দারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে