Advertisement
Advertisement

Breaking News

Mamata Bannerjee

Mamata Banerjee: বিনাশকালে বুদ্ধিনাশ! CEC বিল নিয়ে বিরোধিতার ঝড় তোলার নির্দেশ মুখ্যমন্ত্রীর

কেন্দ্র আরও জনবিরোধী বিল আনবে, ভবিষ্যদ্বাণী মুখ্যমন্ত্রীর।

CM Mamata Bannerjee gives direction from Spain to protest against CEC appointment bill | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:September 14, 2023 3:19 pm
  • Updated:September 14, 2023 3:28 pm

কুণাল ঘোষ, মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী: সুদূর মাদ্রিদের রাস্তায় প্রাতঃভ্রমণের সময়ই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানতে পারলেন, সংসদের বিশেষ অধিবেশনে আসছে CEC বিল। যার মূল বিষয়, মুখ্য নির্বাচন কমিশনার নিয়োগ কমিটিতে দেশের প্রধান বিচারপতির পরিবর্তে প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন আরেক কেন্দ্রীয় মন্ত্রী। একথা শোনামাত্রই মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া, “মগের মুলুক নাকি! বিনাশকালে বুদ্ধিনাশ হচ্ছে।” এরপরই সর্বাত্মক বিরোধিতার ডাক দেন তিনি। সংসদে বিরোধিতার ঝড় তুলতে হবে।

সংসদের বিশেষ অধিবেশন শুরু হচ্ছে চলতি মাসের ১৮ তারিখ। সেই অধিবেশনে CEC বিল অর্থাৎ মুখ্য নির্বাচন কমিশনার নিয়োগ বিল আনতে চলেছে কেন্দ্র। আর তাকে কেন্দ্র করেই বিরোধীরা যে ঝড় তুলবে সংসদে মমতা প্রতিক্রিয়াতেই তা স্পষ্ট। মুখ্যমন্ত্রী আরও বলেন, “জুডিশিয়াল বা বিচারব্যবস্থাকে বুলডোজ করতে চাইছে।” একইসঙ্গে তাঁর নির্দেশ, INDIA জোটের সকল প্রতিনিধিদের সঙ্গে কথা বলতে হবে। সর্বাত্মকভাবে কড়া বিরোধিতা করতে হবে। শুধু বিরোধী জোট নয়, লোকসভা এবং রাজ্যসভার সিনিয়র সদস্যদের সঙ্গেও কথা বলার নির্দেশ দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। বিলের বিরোধিতায় তাঁরাও যাতে সরব হন সেই অনুরোধও করা হবে তৃণমূলের পক্ষ থেকে।

Advertisement

[আরও পড়ুন: লক্ষ্য ফুটবলের উন্নতি, মাদ্রিদে লা-লিগা প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক বাংলার ‘দাদা’ ও ‘দিদি’র]

শুধুমাত্র প্রধান বিচারপতিকে অন্ধকারে রেখে মুখ্য নির্বাচন কমিশনার নিয়োগই নয়, এক দেশ এক ভোটের মতো আরও ‘জনবিরোধী’ বিল আনতে পারে কেন্দ্রীয় সরকার। মাদ্রিদ থেকে এমনই ভবিষ্যদ্বাণী করেছেন মুখ্যমন্ত্রী। বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, “এক দেশ এক ভোট বিল আনার চেষ্টা করবে। আরও জনবিরোধী বিল আনাবে ওরা। এর শুধু বিরোধিতা নয়, বিরোধিতার ঝড় তুলতে হবে।” সুদূর স্পেন থেকে দলকে এমনই নির্দেশ দিলেন মমতা।

Advertisement

[আরও পড়ুন: রাজ্যপালের বিরুদ্ধে মানহানির মামলা ১২ প্রাক্তন উপাচার্যের, রাজভবনে পৌঁছল আইনি নোটিস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ