২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

করোনার হানা রাজপরিবারেও, প্রিন্স চার্লসের বয়সই ভাবাচ্ছে ব্রিটেনবাসীকে

Published by: Sulaya Singha |    Posted: March 25, 2020 5:17 pm|    Updated: March 25, 2020 5:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বাকিংহাম প্যালেসেও ঢুকে পড়ল মারণ করোনা। COVID-19-এ আক্রান্ত প্রিন্স অফ ওয়েলস চার্লস। রাজপরিবারের মুখপাত্র জানান, গত কয়েকদিন ধরে বাড়ি থেকেই কাজকর্ম করছিলেন প্রিন্স। করোনার সামান্য উপসর্গ দেখা দিয়েছিল। কিন্তু শরীর মোটামুটি সুস্থই ছিল। তবে পরীক্ষার পর তাঁর শরীরেও মিলল ভাইরাস। আপাতত স্কটল্যান্ডে সেল্‌ফ আইসোলেশনে রয়েছেন চার্লস এবং তাঁর স্ত্রী তথা ডাচেস অফ কর্নওয়াল ক্যামিলা। তাঁর স্ত্রীয়ের শরীরে যদিও করোনার জীবাণু পাওয়া যায়নি।

করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় আগেই বাকিংহাম প্যালেস থেকে রানি এলিজাবেথকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল উইন্ডসর ক্যাসেলে। কিন্তু সেখানেও বিপন্মুক্ত থাকতে পারেননি তিনি। ক্যাসেলের এক কর্মীর শরীরে COVID-19 জীবাণু মেলায় রানিকে সেখান থেকেও স্থানান্তরিত করা হয়। তিনি অবশ্য সম্পূর্ণ সুস্থ রয়েছেন। এমনকী তিনি নিজেই স্বাস্থ্যকর্মীদের নিরলস পরিশ্রমের জন্য তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তবে এবার বাকিংহাম প্যালেসে করোনা থাবা বসানোয় আতঙ্কিত ব্রিটেনবাসী।

[আরও পড়ুন: ‘চারিদিকে শ্মশানের নিস্তব্ধতা’, করোনা পরিস্থিতি নিয়ে ইটালি থেকে লিখলেন বালিগঞ্জের মেয়ে]

সম্প্রতি একটি তারকাখচিত অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ৭১ বছরের প্রিন্স চার্লস। সেখানে হলিউড গায়ক থেকে অভিনেতা-অভিনেত্রী অনেকের সঙ্গেই দেখা করেছিলেন তিনি। কিছুদিন পরই এই খবর প্রকাশ্যে এল। কিন্তু ঠিক কীভাবে তাঁর শরীরে এই মারণ ভাইরাস প্রবেশ করল, তা সঠিকভাবে বোঝা যাচ্ছে না বলেই রাজপরিবার সূত্রে খবর। তবে প্রিন্স চার্লসের বয়সই এখন ভাবাচ্ছে ব্রিটেনবাসীকে। কারণ যাটোর্ধ্বদের উপরই বেশি প্রভাব ফেলছে এই ভাইরাস।

গোটা বিশ্বে হু হু করে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। ব্যতিক্রমী নয় ব্রিটেনও। এখনও পর্যন্ত সে দেশে আট হাজারেরও বেশি মানুষ আক্রান্ত। প্রাণ হারিয়েছেন অন্তত ৪২২ জন। এমন পরিস্থিতিতে রাজপরিবারে করোনা থাবা বসানোয় সুরক্ষা আরও জোরদার করা হয়েছে।

[আরও পড়ুন: করোনা আতঙ্কের মধ্যেই মুক্তি পেলেন দুর্নীতি মামলায় অভিযুক্ত খালেদা জিয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement