BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কথা রাখলেন মোদি, ভারত থেকে আমেরিকায় পৌঁছল হাইড্রক্সিক্লোরোকুইন ভরতি বিমান

Published by: Soumya Mukherjee |    Posted: April 12, 2020 2:48 pm|    Updated: April 12, 2020 2:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাইড্রক্সিক্লোরোকুইন (Hydroxychloroquine) জন্য ডোনাল্ড ট্রাম্প নরেন্দ্র মোদিকে হুমকি দিয়েছিলেন কিনা তা নিয়ে এখনও কাঁটাছেঁড়া চলছে। ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আমেরিকার রাষ্ট্রপতির এত বন্ধুত্ব থাকার পরেও কী করে এই ঘটনা ঘটল তা নিয়ে কটাক্ষ করছেন অনেকে। কেউ কেউ আবার প্রশ্ন তুলছেন, ভারতের নাগরিকদের প্রয়োজন না মিটিয়ে কেন হাইড্রক্সিক্লোরোকুইন তুলে দেওয়া হচ্ছে আমেরিকানদের হাতে। বিষয়টি নিয়ে তর্কবিতর্কের মাঝেই হাইড্রক্সিক্লোরোকুইন বোঝাই বিমান পৌঁছে গেল নিউ ইয়র্ক। রবিবার ভোরে বিমানবন্দর ছবি টুইট করে এই খবর জানান আমেরিকার ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধু।

তিনি টুইট করেন, কোবিড-১৯ (Covid-19) -এর বিরুদ্ধে যুদ্ধে আমাদের বন্ধুদের সাহায্য করা হচ্ছে। আজই ভারত থেকে আসা হাইড্রক্সিক্লোরোকুইন ভরতি বিমান নিউ ইয়র্ক বিমানবন্দরে পৌঁছে গিয়েছে।

[আরও পড়ুন: করোনা নিয়ে অধিকৃত কাশ্মীরে নোংরা খেলা পাকিস্তানের! ফাঁস চাঞ্চল্যকর তথ্য ]

হাইড্রক্সিক্লোরোকুইন ভরতি বিমান নিউ ইয়র্ক বিমানবন্দরে পৌঁছনোর পরেই উচ্ছ্বাস প্রকাশ করে টুইট করতে আরম্ভ করেন আমেরিকানরা। নিউ ইয়র্কের এক বাসিন্দা ও ট্রাম্প সমর্থক আল মাসন টুইট করেন, ভারতের এই মানবিক আচরণ আমেরিকা কোনওদিন ভুলতে পারবে না। রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বিশ্বের সবথেকে বড় দুটি গণতন্ত্র যেভাবে একজোট হয়েছে তা আগে কোনওদিন হয়নি। ডা. সম্পত শিবাঙ্গী নামে এক ব্যক্তি টুইট করেন, ‘বন্ধুদের প্রয়োজনের সময় পাশে দাঁড়ানোর এক অনন্য নজির গড়ল ভারত।’

[আরও পড়ুন: মৃতের সংখ্যা ছাড়াল ২০ হাজার, ইটালিকেও ছাপিয়ে গেল আমেরিকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement