BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা সংক্রমণ রুখতে এ কী করলেন ইটালির প্রৌঢ়! নেটদুনিয়ায় হাসির রোল

Published by: Sayani Sen |    Posted: March 15, 2020 8:31 pm|    Updated: March 15, 2020 9:32 pm

Coronavirus: Italian man wearing a large disc to enforce social distance

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস্ক নাকি সেল্‌ফ কোয়ারেন্টাইন? কীভাবে করোনা রোখা যাবে তা নিয়ে চলছে জোর আলোচনা। মানুষের সংস্পর্শ থেকে যতটা সম্ভব দূরে থাকা শ্রেয় বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সেই পথই বেছে নিলেন ইটালির এক ব্যক্তি। নিজেকে সুরক্ষিত রাখতে বিশালাকার ডিস্কের মধ্যে ঢুকে পড়লেন তিনি। যা দেখে অবাক নেটিজেনরা। বিপদের মুহূর্তেও হাসির খোরাক জোগালেন আতঙ্কিত ওই ব্যক্তি।

সম্প্রতি ১২ সেকেন্ডের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ওই ভিডিওয় দেখা গিয়েছে, একটি বড় হলুদ রঙের গোলাকার ডিস্কের ভিতর ঢুকে হাঁটছেন এক ব্যক্তি। কিন্তু কেন এমন করলেন ওই ব্যক্তি? তাঁর দাবি, “এই ডিস্কের মাধ্যমেই সকলের থেকে দূরত্ব বজায় রাখা সম্ভব। এই ডিস্ক সঙ্গে নিয়ে হাঁটাচলা করলে কেউ আমার কাছে আসতে পারবেন না। তাই বাধ্য হয়ে এভাবে হাঁটাচলা করছি।” ওই ভিডিওয় দেখা গিয়েছে আরও অনেককেই। তাঁরা তো ইটালির প্রৌঢ়ের ওই কার্যকলাপ দেখে অবাক। কি যে করছেন ওই ব্যক্তি, তা যেন বুঝতেই পারছেন না কেউ।

[আরও পড়ুন: ব্রিটেনে করোনা আতঙ্ক, বাকিংহাম প্যালেস ছাড়লেন রানি এলিজাবেথ]

ইটালির ব্যক্তির কার্যকলাপ ভাইরাল হতে সময় নেয়নি। হু হু করে ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। যে দেখছেন সেই অবাক হয়ে যাচ্ছেন। করোনা আতঙ্কের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিকোচ্ছে হু হু করে। আর এই সমস্ত সামগ্রী বিক্রির হার দেখেই বোঝা যাচ্ছে, মারণ চিনা ভাইরাস ঠিক কতটা আতঙ্কের পরিবেশ তৈরি করেছে। আতঙ্কের জেরে যে ওই ব্যক্তি ডিস্কের মধ্যে ঢুকে পড়েছেন, তা আর নতুন করে বলার প্রয়োজনীয়তা নেই। তবে আতঙ্কের মাঝে গোলাকার ডিস্কে ঢুকে ইটালির ব্যক্তির হাঁটাচলা হাসির খোরাক জোগাচ্ছে নেটিজেনদের। সংক্রমণ রুখতে এমন পন্থাও যে কেউ অবলম্বন করতে পারেন, তা যেন বিশ্বাস করতে পারছেন না অনেকেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে