৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মোদির ডাকে সাড়া ইমরানের, করোনা নিয়ে ভিডিও কনফারেন্সে রাজি পাকিস্তান

Published by: Soumya Mukherjee |    Posted: March 14, 2020 4:19 pm|    Updated: March 14, 2020 4:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের জেরে ভারতের সঙ্গে আলোচনায় রাজি হল পাকিস্তান। শুক্রবার মারাত্মক এই ভাইরাসের সঙ্গে লড়াই করার জন্য সার্ক (SAARC) গোষ্ঠীভুক্ত দেশগুলিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট করে এই বিষয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনারও প্রস্তাব দেন। এরপরই সার্ক গোষ্ঠীভুক্ত আটটি দেশের মধ্যে ছটি দেশ এই প্রস্তাবকে স্বাগত জানায়। শ্রীলঙ্কার রাষ্ট্রপতি, নেপাল ও মালদ্বীপের প্রধানমন্ত্রী তাঁর এই প্রস্তাবকে সমর্থন জানিয়ে আলোচনায় প্রস্তুত রয়েছেন বলে জানান। শনিবার এই বিষয়ে সম্মতি জানাল পাকিস্তানও। এই ভাইরাসের মোকাবিলায় অন্যদের সঙ্গে তারা কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবে বলে জানিয়ে দিল।

শনিবার সকালে পাকিস্তান বিদেশ মন্ত্রকের এক মুখপাত্র টুইট করেন, ‘পাকিস্তান তার প্রতিবেশীদের সাহায্য করার জন্য সবসময় তৈরি রয়েছে। ইতিমধ্যে করোনা ভাইরাসের প্রকোপ ও এর মোকাবিলা সংক্রান্ত বিষয় নিয়ে প্রধানমন্ত্রী ইমরান খান প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন। গোটা বিশ্ব যখন এই ভাইরাস নিয়ে আতঙ্কিত তখন পাকিস্তান সবার সঙ্গে এর বিরুদ্ধে লড়াই চালাতে প্রস্তুত। তাই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রস্তাবিত ভিডিও কনফারেন্সে অংশ নিতে করোনা ভাইরাস মোকাবিলার জন্য দায়িত্বপ্রাপ্ত বিশেষ স্বাস্থ্য আধিকারিককে নির্দেশ দিয়েছেন ইমরান খান। বিশ্ব ও আঞ্চলিক পর্যায়ে করোনা ভাইরাসের মোকাবিলার জন্য সবার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করতে প্রস্তুত আছি আমরা।’

[আরও পড়ুন: করোনা আতঙ্কে খালি করা হল বেঙ্গালুরুর ইনফোসিস অফিস, বাড়ি বসেই কাজের নির্দেশ ]

 

ইতিমধ্যেই করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে অন্য দেশের মতো পাকিস্তানেও বিদেশিদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। শনিবার বিকেলে কর্তারপুর-দরবার সাহিব করিডর দিয়ে দু’দেশের বাসিন্দাদের যাতায়াতের উপরও নিষেধাজ্ঞা জারি করল ইসলামাবাদ।

[আরও পড়ুন: মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের দেদার কালোবাজারি, অপরাধে ৭ বছরের জেল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement