BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

রণতরীর উদ্বোধনী অনুষ্ঠানে স্বল্প পোশাকে নাচ ঘিরে তুঙ্গে বিতর্ক, ভিডিও ভাইরাল

Published by: Arupkanti Bera |    Posted: April 16, 2021 7:18 pm|    Updated: April 16, 2021 7:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নৌবাহিনীতে নতুন এক রণতরীর অন্তর্ভুক্তির অনুষ্ঠান। গুরুগম্ভীর এমন এক অনুষ্ঠানে হঠাৎই মঞ্চে হাজির একঝাঁক স্বল্প বসনা। শুরু হয় নাচ। আর তা দেখে উপস্থিত দর্শকদের তো রীতিমতো চক্ষু চড়কগাছ হওয়ার অবস্থা। গত শনিবারের এহেন ঘটনার ভিডিও নিমেষেই ভাইরাল হয়ে গিয়েছে। তা নিয়ে চর্চাও হচ্ছে।  

গত ১০ এপ্রিল দ্য রয়্যাল অস্ট্রেলিয়ান নেভিতে আনুষ্ঠানিক ভাবে অন্তর্ভুক্তি হয় ‘এইচএমএএস সাপ্লাই’ নামের এক রণতরীর। রীতি মেনে সেখানে নৌবাহিনীর অফিসার, সদস্য, রাজনৈতিক নেতা, সরকারি আধিকারিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের মাঝে হঠাৎই মঞ্চে ওঠেন ‘১০১ ডল স্কোয়াড্রন’-এর সদস্যারা। শুরু হয় ‘নৃত্যানুষ্ঠান’। উপস্থিত দর্শকরা অনেকেই জানতেন না যে আয়োজকরা এমন এক চমকের আয়োজন করেছেন। তবে এমন নাচ অনেকেই বেশ উপভোগ করেন। সেই সঙ্গে আবার সমালোচনাও শুরু হয়েছে।

[আরও পড়ুন: প্রতি বছরই নিতে হবে করোনার টিকা, দাবি করলেন ফাইজারের সিইও]

‘১০১ ডল স্কোয়াড্রন’-এর নাচের ছোট্ট একটি ভিডিও পোস্ট করেছেন অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যমের ডেপুটি এডিটর অ্যালেক্স ব্রুস স্মিথ। এরকম একটি ভিডিও ভাইরাল হতে সময় নেয়নি। আর তার পর প্রশ্ন উঠতে শুরু করেছে, নৌবাহিনীর এক অনুষ্ঠানে এমন নাচাগানের ব্যবস্থা করা কি উচিত? একাধিক ইন্টারনেট ইউজার একে অনুচিত বলে বর্ণনা করেছেন এবং নর্তকীদের পোশাক নিয়েও প্রশ্ন তুলেছেন। শুধু সোশ্যাল মিডিয়ার ইউজাররাই নন, কিছু রাজনৈতিক নেতাও এই ঘটনার সমালোচনা করেছেন।

অস্ট্রেলিয়ার সরকারি প্রচার মাধ্যম এবিসি-ও অনুষ্ঠানের খবর সম্প্রচার করার সময় ভিডিওটি এডিট করে।  যে রাজনৈতিক নেতারা বিরক্তি প্রকাশ করছিলেন, তাদের মুখ ঢেকে দেওয়া হয়েছিল। যা নিয়ে আবার এক প্রস্থ সমালোচনা শুরু হয়। পরে সেই ভিডিওটি এবিসি তুলে নেয় এবং এ ভাবে মুখ ঢেকে দেওয়ার জন্য ক্ষমাও চায়।

 

শুধু সমালোচনাই নয়, নর্তকীদের প্রশংসা করেছেন নেটিজেনরাও। যদিও এই নাচের দলকে কেন ডাকা হল, তার কারণ অবশ্য জানা যায়নি।

[আরও পড়ুন: ফের বন্দুকবাজের তাণ্ডব আমেরিকায়, ইন্ডিয়ানাপোলিসে এলোপাথাড়ি গুলিতে মৃত অন্তত ৮]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement