১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাদক সাম্রাজ্য বিস্তারের জন্য এবার নয়া উদ্যোগ নিয়েছে দাউদ ইব্রাহিম। আফগানিস্তানের কুখ্যাত ডন হাজি লাল জান ইশাকজাইয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধল ডি-কোম্পানি। ইতিমধ্যেই এশিয়া ও আফ্রিকার একাধিক দেশে জাল বিস্তার করেছে ডি-কোম্পানি ও ইশাকজাইয়ের গ্যাং।

[আরও পড়ুন: দেড় ঘণ্টায় তিনবার গণধর্ষণ! থানায় আটকে অত্যাচার করায় কাঠগড়ায় ওসি-সহ ৫]

ভারতে ক্রমেই বাড়ছে মাদক পাচারচক্রের রমরমা। বাংলাদেশ, নেপাল ও মায়ানমার সীমান্ত দিয়ে দেশে ঢুকছে কোকেন, হেরোইন। এই বিষয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় গোয়েন্দা দপ্তর। জানা গিয়েছে, সম্প্রতি ভারত-সহ এশিয়া ও আফ্রিকার একাধিক দেশে হেরোইনের ব্যবসা ফেঁদে মূলধন বাড়ানোয় উদ্যোগ নিয়েছে ডি-কোম্পানি। সুদান, ইথিওপিয়া, কেনিয়া, তানজানিয়া, জিম্বাবোয়ে, নামিবিয়া ও ঘানায় মাদক পাচার পরিকাঠামো গড়ে তুলেছে দাউদ  ও ইশাকজাইয়ের সংগঠন।

গোয়েন্দা সূত্রে খবর, পাকিস্তানি ‘ডার্ক স্টেট’-এর মদতে আফগানিস্তান থেকে ভারতে মাদক পাচার করার চেষ্টা করছে ডি-কোম্পানি। বড় মুনাফার টোপ দিয়ে সেই পরিকল্পনায় এবার ইশাকজাইকে টেনেছে দাউদ। মাদক পাচারের দুনিয়ায় ইশাকজাইয়ের দাপট নতুন নয়। উল্লেখ্য, মাদক পাচার বিরোধী ভাষণে তার নাম উল্লেখ করেছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এর কিছু দিনের মধ্যেই ইশাকজাইকে গ্রেপ্তার করা হয়। মাদক পাচারে দোষী সাব্যস্ত হওয়ায় তাকে ২০ বছরের কারাদণ্ড ঘোষণা করে আফগানিস্তানের জেলে পাঠানো হয়। প্রথমে কাবুলের জেলে রাখা হলেও পরে প্রভাব খাটিয়ে সে কান্দাহারের জেলে পৌঁছায়, এবং রক্ষীদের ঘুষ দিয়ে পালায়। শোনা গিয়েছে, এরপরে সে পাকিস্তানের কোয়েটায় ঘাঁটি গেড়েছে।

[আরও পড়ুন: মেট্রো স্টেশনে হামলার ছক, ছদ্মবেশে দেশে ঢুকে পড়েছে পাক জেহাদি দল]

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং