৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলম্বিয়ায় গাড়িবোমা বিস্ফোরণে নিহত ২১

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 19, 2019 10:51 am|    Updated: January 19, 2019 11:23 am

Deadly car bomb kills 20 in Colombia

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাড়িবোমা বিস্ফোরণে মৃত্যু কমপক্ষে ২১জনের। আহত ১২ জনের বেশি। আহতদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার কলম্বিয়ার রাজধানী বোগোটায়। বিস্ফোরণের খবর নিশ্চিত করেছেন কলম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী গুইলেরেমো বোটেরো। কলোম্বিয়া সরকার এই ঘটনায় বিবৃতি দিয়ে জানিয়েছে, এটি কোনও জঙ্গি হানা। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, কলোম্বিয়ার ন্যাশনাল লিবেরেশন আর্মি এই জঙ্গিহানা করেছে। তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে সরকার।

কলোম্বিয়ার সময় সকাল সাড়ে নটা নাগাদ এই বিস্ফোরণটি হয়। জেনারেল সাতান্দার পুলিশ অ্যাকাডেমির সামনে বিস্ফোরণটি হয়। সেখানে ক্যাডেটের প্রমোশন সেরেমনি হওয়ার কথা ছিল। একটি গাড়ি সেখানে ঢুকে পড়ে। সেই গাড়িতেই বোমা লাগিয়ে রেখেছিল জঙ্গিরা। চেকপোস্টের সামনে গাড়িটিকে দাঁড় করানো হয়। কিন্তু অ্যাক্সক্লেটরে পা দিয়ে পাশের দেওয়ালে ধাক্কা মারে চালক। সঙ্গে সঙ্গে হয় বিস্ফোরণ। ঘটনাস্থলে ২০ জনের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে।

[পাকিস্তানে নিহত দাউদ ঘনিষ্ঠ ফারুক দেবড়িওয়ালা]

৬২ বছরের মহিলা রোসাবোলা তখন দোকান খুলছিলেন। তিনি বলেন, “বিস্ফোরণের সময় এত জোরে আওয়াজ হল, যে মনে হল পৃথিবী যেন ধ্বংস হয়ে গেল।” প্রাথমিকভাবে ৬৮ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভরতি করা হয়েছিল। কিন্তু প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে বেশ কয়েকজনকে। গুরুতর আহত ১২ জনের বেশি। পুলিশ সূত্রে জানা গিয়েছে গাড়িতে প্রায় ৮০ কেজি বিস্ফোরক ছিল। গাড়িচালকের নাম রোজাস রড্রিগেজ। তবে এই ঘটনায় চালক ওই জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত আছে কিনা, তা জানা যায়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে