BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জলবায়ু সম্মেলনে ঘুমিয়ে কাদা জো বাইডেন! বক্তব্য না শুনেই দিলেন হাততালি?

Published by: Suparna Majumder |    Posted: November 2, 2021 4:48 pm|    Updated: January 21, 2022 12:09 am

Did Joe Biden Fall Asleep While Listening To COP26 Climate Change Summit Speech? | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্লাসগোয় জলবায়ু সম্মেলন চলাকালীন নাকি ঘুমিয়ে পড়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)।  বক্তব্য না শুনেই দেন হাততালি। এমনই অভিযোগ উঠেছে।  আর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ভিডিও।

 

কপ ২৬ জলবায়ু সম্মেলনে (COP26 Climate Change Summit ) তোলা হয় বাইডেনের ভিডিওটি। যা নেটদুনিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়ে। টুইটার প্রোফাইল থেকে ভিডিওটি শেয়ার করেন জ্যাক পার্সার ব্রাউন নামের এক মার্কিন সাংবাদিক। ক্যাপশনে লেখেন, “জলবায়ু সম্মেলনের বক্তব্য পর্ব শুরু হতেই মনে হয় বাইডেন ঘুমিয়ে পড়েছেন।”

Zach Purser Brown

[আরও পড়ুন: ‘জলবায়ুর পরিবর্তন বড় বিপদ’, গ্লাসগোর সম্মেলনে বিশ্বকে সতর্ক করলেন মোদি]

জ্যাকের শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে, বক্তব্য শুনতে শুনতে কিছুক্ষণের জন্য চোখ বন্ধ করেন বাইডেন। প্রায় ২০ সেকেন্ড মতো এই অবস্থায় ছিলেন তিনি। আচমকা কেউ তাঁর পাশে এসে কানে কানে কিছু বলতে থাকেন। তখন বাইডেন চোখ খুলে তাঁর কথায় মন দেন। ইতিমধ্যেই হয়তো বক্তার বক্তব্য শেষ হয়ে যায়। তা বুঝতে পেরেই হাততালি দিয়ে ওঠেন বাইডেন। এতেই জ্যাকের মতো অনেকে অভিযোগ করেন, বক্তব্য শুনতে শুনতে হয়তো ঘুমিয়ে পড়েছিলেন ৭৮ বছরের মার্কিন প্রেসিডেন্ট।  কিছু না শুনেই হাততালি দিয়ে ওঠেন তিনি। 

 

অনেকে অবশ্য বাইডেনের এই ঘুমিয়ে পড়ার তত্ত্ব মানতে নারাজ। তাঁদের দাবি, জলবায়ু সম্মেলন শুরু হওয়ার এক ঘণ্টা পরের মুহূর্ত এটি। আর তখন বাইডেন মোটেও ঘুমিয়ে কাদা ছিলেন না। বরং চোখ বন্ধ করে সমস্ত কথা শুনছিলেন। 

[আরও পড়ুন: অভাব বড় বালাই! তালিবান জমানায় সংসার বাঁচাতে ছোট্ট মেয়েদের ‘বিক্রি’ করে দিচ্ছেন আম আফগানরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে