BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মার্কিন প্রেসিডেন্ট পদে তিনিই থাকছেন, ফের বিতর্ক উসকে দাবি ডোনাল্ড ট্রাম্পের

Published by: Biswadip Dey |    Posted: December 9, 2020 9:12 am|    Updated: December 9, 2020 9:12 am

Donald Trump says he is hopeful of continuing as US President | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার মসনদে জো বিডেনের (Joe Biden) আনুষ্ঠানিকভাবে বসতে আর খুব বেশিদিন বাকি নেই। কিন্তু এখনও নিজের দাবিতে অনড় ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। তিনি যেন কিছুতেই হারটা মেনে নিতে পারছেন না। মঙ্গলবারও ভ্যাকসিন সংক্রান্ত এক শীর্ষ সম্মেলনে তিনি দাবি করলেন, আগামী বছরও তিনিই মার্কিন প্রেসিডেন্ট থাকবেন।

শুধু মার্কিন প্রেসিডেন্ট থাকাই নয়, কীভাবে আমেরিকাকে তিনি এগিয়ে নিয়ে যাবেন সে বিষয়ে নিজের পরিকল্পনার কথাও বলেন ট্রাম্প। তাঁর কথায়, ‘‘আশা করছি, আগামী প্রশাসনও ট্রাম্প প্রশাসনই থাকবে। ধারাবাহিকতা মেনে এগিয়ে আমরা শেয়ার বাজারে সর্বোচ্চ অবস্থানে পৌঁছব। বাড়বে চাকরির সংখ্যা। সেনারও পুনর্বিন্যাস করব।’’ এদিনের সম্মেলনে করোনার ভ্যাকসিন কীভাবে সারা দেশে বণ্টন করা হবে সেই নিয়ে আলোচনা হয়। সেই সময়ই ট্রাম্পকে প্রশ্ন করা হয়েছিল, কেন এখানে বিডেনের সরকারে অংশ নিতে চলা কাউকে ডাকা হয়নি। তখনই ফের নিজের পুরনো দাবিরই পুনরাবৃত্তি করেন তিনি। ট্রাম্পের দাবি, পরবর্তী প্রশাসন তাঁরই হবে।

[আরও পড়ুন: করোনা আবহে শুরু পথচলা, WHO’র সহকারী সংস্থার সিইও হলেন ভারতীয় বংশোদ্ভূত ]

তাঁর মতে, ‘‘শয়ে শয়ে হাজারে হাজারে ভোট এভাবে চুরি করা যায় না। ওরা কারচুপি করেছে। তারপরও সামান্য ব্যবধানে জিতেছে। আপনারা একবার নম্বরগুলো দেখুন। দুর্নীতিগুলো দেখুন। তাহলেই বুঝতে পারবেন। এভাবে একটা নির্বাচনে জেতা যায়?’’ ট্রাম্পের দাবি, যে ‘অসামান্য কাজ’ তিনি করেছিলেন, তারই ‘পুরস্কার’ হিসেবে তিনি জয়ী হবেন শেষ পর্যন্ত।

এদিনই প্রথম নয়। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপি হয়েছে, লাগাতার এই অভিযোগ জানিয়ে চলেছেন ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের ফলাফল স্পষ্ট হয়ে ওঠার পর থেকে জনসমক্ষে আসার সুযোগ পেলেই উগরে দিচ্ছেন মনের ক্ষোভ। কিন্তু তাঁর অভিযোগ ধোপে টেকেনি। সংবাদমাধ্যম থেকে দেশের নির্বাচন আধিকারিকরা সকলেই বিডেনের জয়ে সবুজ সংকেতই দিয়েছেন। আদালতের দ্বারস্থ হয়েও সুবিধা করতে পারেননি ট্রাম্প। তবুও পুরনো অভিযোগের পুনরাবৃত্তি ঘটিয়ে চলা ট্রাম্প যে এখনও জয়ের স্বপ্ন দেখে চলেছেন তা আরও একবার স্পষ্ট হয়ে গেল মঙ্গলবারের সম্মেলনে।

[আরও পড়ুন: সংখ্যালঘুদের ধর্মাচরণের অধিকার রক্ষায় আসরে আমেরিকা, বিপাকে চিন-পাকিস্তান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে