BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা ভাইরাসে আক্রান্ত, হাসপাতালের বিছানায় শুয়ে পরস্পরকে বিদায় জানালেন বৃদ্ধ দম্পতি

Published by: Sulaya Singha |    Posted: February 5, 2020 6:55 pm|    Updated: February 5, 2020 6:55 pm

Elderly couple with coronavirus says goodbye to each other

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতালের দুই বিছানায় পাশাপাশি শুয়ে স্বামী-স্ত্রী। জীবনের আর কয়েকটা মুহূর্তই কি বাকি? দু’জনের মনেই ঘুরে ফিরে আসছে প্রশ্নটা। কোথাও যেন তাঁরা ধরেই নিয়েছেন শীঘ্রই সব শেষ হবে। পৃথিবীর মায়া কাটিয়ে পাড়ি দিতে হবে অজানার উদ্দেশে। আর তাই হাতে হাত ধরে একে অপরকে শেষ বিদায় জানাচ্ছেন তাঁরা। করোনা ভাইরাসে (corona virus) আক্রান্ত বৃদ্ধ দম্পতির এমন বেদনাদায়ক মুহূর্তের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা দেখে চোখে জল নেটিজেনদের।

করোনা ভাইরাসে গোটা বিশ্বে আক্রান্ত অন্তত ৩০টি দেশ। চিনে বাড়ছে মৃতের সংখ্যা। তারই মধ্যে এমন ভিডিও নেটিজেনদের মন ভারী করে তুলেছে। এক টুইটার ইউজার বৃদ্ধ দম্পতির ভিডিওটি পোস্ট করে লিখেছেন, “দম্পতির সংজ্ঞা। ৮০-র কোঠায় এসে আইসিইউ-তে শুয়ে পরস্পরকে গুডবাই জানাচ্ছেন করোনা ভাইরাসে আক্রান্ত যুগল। এটাই হয়তো তাঁদের শেষ সাক্ষাৎ।” হৃদয়বিদারক ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই দুঃখপ্রকাশ করেছেন অনেকে। চিনের পরিস্থিতি দেখে মন কেঁদে উঠেছে তাঁদের। অনেকের প্রার্থনা, যত দ্রুত সম্ভব এই মারণ রোগ থেকে মুক্ত হোক দুনিয়া।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালে বাবা, একা ঘরবন্দি থেকে মৃত্যুমুখে পক্ষাঘাতগ্রস্ত সন্তান]

ইউহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। একের পর এক নাগরিক জ্বর, সর্দি, কাশি এবং শ্বাসকষ্টে ভুগতে শুরু করেন। তাঁদের ভরতি করা হয় স্থানীয় হাসপাতালে। তবে মারা যান প্রত্যেকেই। মারণ চিনা ভাইরাসের সংক্রমণে বুধবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯০। হুবেই প্রদেশেও বাড়ছে মৃতের সংখ্যা। বিশ্বস্বাস্থ্য সংস্থার (WHO) দাবি, চিনের পাশাপাশি থাইল্যান্ড, জাপান, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, জার্মানি, আমেরিকা, ফ্রান্স ও ভিয়েতনামেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বস্বাস্থ্য সংস্থা (WHO) জানিয়েছে, বিশ্বের যে ৩০টি দেশে করোনা ভাইরাস হানা দেওয়ার আশঙ্কা সবচেয়ে বেশি, সে তালিকায় ভারতও রয়েছে। বিশ্বজুড়ে জনস্বাস্থ্যে জরুরি অবস্থা জারি করেছে হু। চিন সরকারের দাবি, করোনা সংক্রমণ রুখতে যত তাড়াতাড়ি সম্ভব মাস্ক, পোশাকের প্রয়োজন। যদিও ভারতের তরফে গ্লাভস রপ্তানি বন্ধ করে দেওয়া হয়েছে। তাই বিপাকে পড়েছে চিনা প্রশাসন।

[আরও পড়ুন: মারণ করোনা ভাইরাসের দাপটে চিনে মৃত্যুমিছিল, আকাল চিকিৎসার সরঞ্জামের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে