BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘কোহিনুর নয়, পরিবার জুড়ে রাখতে দরকার ফেভিকল’, রয়্যাল সংসারে ভাঙনের দাওয়াই বিজ্ঞাপনে

Published by: Bishakha Pal |    Posted: January 25, 2020 1:24 pm|    Updated: January 25, 2020 5:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণ মানুষের মতো জীবনযাপন করবেন বলে রাজ পরিবারের ছত্রছায়া থেকে বেরিয়ে এসেছেন হ্যারি ও মেগান। এমনকী ‘ডিউক অ্যান্ড ডাচেস অফ সাসেক্স’ উপাধিও ছেড়ে দিয়েছেন তাঁরা। আর এর জন্যই এবার বিজ্ঞাপন দুনিয়ায় কার্যত খোঁচা খেতে হল ব্রিটিশ রাজপরিবারকে। রাজপরিবারে ভাঙনের প্রসঙ্গে তুলে আনা হল কোহিনূর হীরের কথা।

প্রিন্স হ্যারি আর মেগান মর্কেল যখন ঘোষণা করেছিলন, রাজপরিবার ছেড়ে তাঁরা বেরিয়ে আসবেন, তখন তা নিয়ে চর্চা হয়েছিল সর্বত্র। রানি এলিজাবেথও তাঁদের সঙ্গে কথা বলেছিলেন। পরিবারের ভাঙন কেই বা চায়? কিন্তু নিজেদের সিদ্ধান্তে অনড় ছিলেন ‘ডিউক অ্যান্ড ডাচেস অফ সাসেক্স’। রাজপরিবার থেকে বেরিয়ে সাধারণ মানুষের মতো জীবন কাটাতে চেয়েছিলেন তাঁরা। নতুন করে জীবন শুরুর তাগিদে কানাডায় পাড়ি জমিয়েছেন ইতিমধ্যেই। নতুন বাসা খুঁজে নিয়েছেন প্রিন্স হ্যারি, তাঁর স্ত্রী মেগান মর্কেল এবং ছেলে আর্চি। ভিক্টোরিয়া, কানাডার সবচেয়ে অভিজাত এলাকা এবং ব্রিটিশদের অত্যন্ত পছন্দের জায়গাতেই আপাতত বাড়ি নিয়েছেন তাঁরা। কিন্তু হ্যারি ও মেগান রাজপরিবার থেকে বেরিয়ে আসায় যে বিজ্ঞাপনে খোঁচা খেতে হবে, তা বোধহয় ভাবেনি ব্রিটিশ রাজপরিবার।

[ আরও পড়ুন: করোনা আতঙ্কে ত্রস্ত চিন, ভারতীয় দূতাবাসে বাতিল সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান ]

সম্প্রতি ‘ফেভিকল’ একটি বিজ্ঞাপন প্রকাশ করেছে। বিজ্ঞাপনে লেখা রয়েছে, ‘ফেভিকল থাকলে সাস-এক্স হত না। পরিবার অটুট থাকত।’ এর সঙ্গে কোহিনূর বসানো মুকুটের ছবি পোস্ট করেছে এই কোম্পানি। সেখানে আবার লেখা, ‘কোহিনূর নয়, ফেবিকল নিয়ে যাওয়া উচিত ছিল।’

এই বিজ্ঞাপনের পর নেটদুনিয়ায় শুরু হয়েছে আলোচনা-সমালোচনার। কোহিনূর প্রসঙ্গ ওঠায় ভারতীয়দের আবেগ স্বাভাবিকভাবেই ফুটতে শুরু করেছে। কোহিনূর নিয়ে যাওয়ায় আরও এবার ব্রিটিশদের নিন্দা চলছে নেটদুনিয়ায়। কেউ এর মধ্যে আবার হাস্যরসের স্বাদ পেয়েছেন। কোহিনূর নিয়ে গিয়ে রানির মুকুটে স্থান পেল আর অন্যদিকে পরিবারই ভেঙে গেল, এই নিয়ে কটাক্ষও করেছেন অনেকে। কেউ এমনও বলেছেন, কোহিনূরের দিকে নজর না দিয়ে তখন থেকেই পরিবারের দিকে নজর দিলে ভাল করত ব্রিটিশ রাজপরিবার। অনেকে আবার এই বিজ্ঞাপনের আইডিয়ার প্রশংসা করেছে। তবে এই মুহূর্তে হ্যারি-মেগানের রাজপরিবার ত্যাগের চেয়ে ফেবিকলের বিজ্ঞাপন যে বেশি চর্চিত হচ্ছে, তা নিয়ে কোনও দ্বিধা নেই।

[ আরও পড়ুন: প্রবল ভূমিকম্পে কেঁপে উঠল তুরস্ক, মৃত কমপক্ষে ১৮ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement