BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অস্থির সময়ে ভগবত গীতায় ‘শান্তি’ খুঁজে পেলেন মার্কিন কংগ্রেসের সদস্য

Published by: Monishankar Choudhury |    Posted: June 13, 2020 8:37 pm|    Updated: June 13, 2020 8:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে করোনার মার, অন্যদিকে কৃষ্ণাঙ্গ মৃত্যুতে হিংসাত্মক প্রতিবাদ। সব মিলিয়ে সময়টা মোটেও ভাল যাচ্ছে না আমেরিকার। এহেন টালমাটাল পরিস্থিতিতে ভগবত গীতায় শান্তি খুঁজে পেয়েছেন মার্কিন কংগ্রেসের সদস্য তুলসী গাবার্ড।

[আরও পড়ুন: মেয়েদের ধর্মান্তকরণের ঘটনা বাড়ছে ইমরানের দেশে, বলছে পাকিস্তানের জাতীয় মানবাধিকার কমিশন]

‘Class of 2020 for Hindu students’ শীর্ষক একটি অনুষ্ঠানে ভিডিও বার্তায় আমেরিকার প্রথম হিন্দু আইন প্রণেতা তুলসী বলেন, “এই অস্থির সময়ে নিশ্চয়তা, শক্তি ও শান্তি পেতে হলে ভক্তিযোগ ও কর্মযোগের সাধনা করুন। ঠিক যেমনটা ভগবত গীতায় শ্রীকৃষ্ণ আমাদের শিখিয়েছিলেন।” হাওয়াই দ্বীপপুঞ্জ থেকে ‘হাউস অফ রিপ্রেজেন্টেটিভস’-এ নির্বাচিত এই সাংসদ গীতা পাঠে জোর দিয়ে আরও বলেন যে, “আপনাদের জীবনে একটি নতুন অধ্যায় শুরু হয়েছে, নিজেদের প্রশ্ন করুন, আপনাদের জীবনের উদ্দেশ্য কী। এটি গভীর প্রশ্ন। এই মুহূর্তে আমাদের উচিত ঈশ্বর ও তাঁর সন্তানদের সেবা করা। এটা আপনাদের বুঝতে হবে।”

উল্লেখ্য, মে মাসের 25 তারিখ মার্কিন যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসে শ্বেতাঙ্গ পুলিশকর্মীর নির্যাতনে মৃত্যু হয় কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের। এই ঘটনায় জ্বলে উঠে আমেরিকা। কৃষ্ণাঙ্গবিদ্বেষী নীতির জন্য এমন ঘটনা ঘটেই চলেছে বলে অভিযোগ তুলে রাস্তায় নেমে পড়েন লক্ষ লক্ষ মানুষ। সোশ্যাল ডিসট্যান্সিংয়ের পরোয়া না করে পুলিশি নির্যাতনের সহনাগরিকের মৃত্যুর প্রতিবাদে সরব হয়েছে গোটা মার্কিন সমাজ। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে একসময় বাধ্য হয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হোয়াইট হাউসের বাঙ্কারে আশ্রয় নিতে হয়েছিল। পরিস্থিতি আরও ঘোরাল করে আমেরিকায় লাগাতার বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সমান তালে বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যাও। সব মিলিয়ে আমেরিকায় ক্রমেই অস্থির হয়ে উঠেছে পরিস্থিতি। ফ্লয়েড হত্যার প্রতিবাদের আগুন ছড়িয়ে পড়েছে ইউরোপ পর্যন্ত। উত্তাল হয়ে উঠেছে ইংল্যান্ড, ফ্রান্স-সহ একাধিক দেশ। 

[আরও পড়ুন: চিনের সঙ্গে লড়াইয়ে ভারতের পাশেই আছে আমেরিকা, বলছেন মার্কিন কূটনীতিবিদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement