২ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। আসিয়ান সম্মেলনে যোগ দিতে রবিবার বিমানে টোকিও থেকে ব্যাংকক যাচ্ছিলেন প্রধানমন্ত্রী। বিমান মাটি ছাড়ার এক ঘণ্টার মধ্যেই তাতে আগুন লেগে যায়। যদিও, তড়িঘড়ি মাঝআকাশেই সেই আগুন নিভিয়ে ফেলা হয়। এই ঘটনায় প্রধানমন্ত্রীর সফরে কোনও প্রভাব পড়েনি বলেই জানিয়েছে জাপানেরে সংবাদমাধ্যম।

জানা গিয়েছে, রাজধানী টোকিও থেকে বোয়িং 777-300ER বিমানে সফর শুরু করেন আবে। প্রায় ঘণ্টাখানেক বিনা বাধায় উড়ান ভরার পর আগুন লাগার কথা ঘোষণা করেন এক বিমানসেবিকা। তবে বড় কিছু ক্ষতি হওয়ার আগেই তড়িঘড়ি সেই আগুন নিবিয়ে ফেলেন কর্মীরা। তদন্তে জানা গিয়েছে, বিমানটির কিচেনের একটি ওভেন থেকে আগুনের সূত্রপাত হয়। কোনও কারণে ওভেনটিতে শর্ট সার্কিট হয়ে আগুন ধরে যায়। যন্ত্রটি থেকে ধোঁয়া বেরতে দেখে তড়িঘড়ি ছুঁটে যান বিমানের কর্মীরা। তারপরই বিমানে মজুত অগ্নিনির্বাপণ যন্ত্র থেকে ফোম স্প্রে করে মুহূর্তে আগুন নিভিয়ে ফেলা হয়। জাপানি সংবাদমাধ্যম Jiji Press ও Kyodo News-এর দাবি মিনিট দশেকের মধ্যেই আগুন নিভিয়ে ফেলা হয়।

উল্লেখ্য, রবিবার থেকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে শুরু হয়েছে ‘Association of Southeast Asian Nations (Asean) Summit’ বা আসিয়ান সম্মেলন। তিনদিনের এই সম্মলনে আসিয়ান দেশগুলির সঙ্গে একটি মুক্ত বাণিজ্য চুক্তি নিয়ে আলোচনা করবেন। পাশাপাশি, সোমবার বা আজ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মদি ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে বসবেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে।

[আরও পড়ুন: ব্যর্থ ব্রেক্সিট, ফের পার্লামেন্টের উপর দায় চাপিয়ে আক্ষেপ প্রকাশ ব্রিটিশ প্রধানমন্ত্রীর]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং