BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

তুরস্কের কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত কমপক্ষে ৮

Published by: Soumya Mukherjee |    Posted: December 19, 2020 8:50 pm|    Updated: December 19, 2020 8:50 pm

Fire in COVID-19 intensive care unit killed eight people in Turkey । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির ফলে এমনিতেই মানুষ আতঙ্কে রয়েছে। এর মধ্যেই তুরস্কের একটি কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে প্রাণ হারালেন কমপক্ষে আট জন। শনিবার মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে তুরস্কের দক্ষিণ-পূর্ব প্রান্তে অবস্থিত গাজিয়ানটেপ প্রদেশের একটি বেসরকারি হাসপাতালে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তুরস্কের (Turkey) বিভিন্ন প্রান্তে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। তাই সরকারি হাসপাতালে পাশাপাশি বেসরকারি জায়গাতেও আক্রান্তদের ভরতি করা হচ্ছে। শনিবার গাজিয়ানটেপ (Gaziantep) প্রদেশের সানকো বিশ্ববিদ্যালয়ের আইসিইউ বিভাগে একটি অস্কিজেন সিলিন্ডার ফেটে আগুন ধরে যায়। কিছুক্ষণ বাদে পুরোপুরি ভস্মীভূত হয়ে পড়ে হাসপাতালটি। এর জেরে এখনও পর্যন্ত আট জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ওই হাসপাতালে ভরতি থাকা বাকি ১১ জন রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

[আরও পড়ুন: বিডেন প্রশাসনে আরও এক ভারতীয় বংশোদ্ভূত, হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ পদে বেদান্ত প্যাটেল]

প্রশাসন সূত্রে খবর, অক্সিজেন সিলিন্ডার ফেটে আগুন লাগার ফলে ঘটনাস্থলেই সাত জনের মৃত্যু হয়। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান আরও একজন। ওই ওয়ার্ডে থাকা বাকি ১১ জনকে অন্য একটি কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। মৃতদের বয়স ৬৫ থেকে ৯০ বছরের মধ্যে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এখনও পর্যন্ত তুরস্কে ১৯ লক্ষ ৮২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন বলে সরকারের তরফে জানানো হয়েছে। এর মধ্যে মারা গিয়েছেন প্রায় ১৮ হাজার মানুষ। পরিস্থিতি এমন জায়গায় গিয়েছে যে সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিতে অতিরিক্ত রোগী ভরতি রয়েছেন।

[আরও পড়ুন: ধর্ষণ-সহ একাধিক অপরাধে দোষী সাব্যস্ত সিরিয়াল রেপিস্টের ৮৯৭ বছরের জেল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে