BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধর্ষণ-সহ একাধিক অপরাধে দোষী সাব্যস্ত সিরিয়াল রেপিস্টের ৮৯৭ বছরের জেল

Published by: Soumya Mukherjee |    Posted: December 19, 2020 4:53 pm|    Updated: December 19, 2020 6:30 pm

'NorCal' rapist Roy Waller sentenced to 897 years Sangbad Pratidin Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণ-সহ একাধিক অপরাধে দোষী সাব্যস্ত একজন সিরিয়াল রেপিস্টকে ৮৯৭ বছরের জেলের সাজা দিল আমেরিকার একটি আদালত। ঘটনাটি ঘটেছে ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টো শহরে। সোশ্যাল মিডিয়ায় এই সাজার খবর প্রকাশিত হওয়ার পরেই শোরগোল পড়ে গিয়েছে। এত বছরের সাজার কথা কেউ কোনওদিন শোনেনি বলেই উল্লেখ করেছেন নেটিজেনরা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ১৫ বছর আগে গ্রেপ্তার করা হয়েছিল কুখ্যাত ওই সিরিয়াল রেপিস্ট ৪৫ বছর বয়সী রয় চার্লস ওয়ালার (Roy Charles Waller)-কে। তার বিরুদ্ধে ১৯৯১ সাল থেকে ২০০৬ সালের মধ্যে ক্যালিফোর্নিয়ার বিভিন্ন এলাকায় ৯ জন মহিলাকে ধর্ষণ করার পাশাপাশি ৪৬টি গুরুতর অপরাধের জড়িত থাকার অভিযোগ ছিল। এছাড়াও বিদেশি নাগরিকদের অবৈধভাবে আমেরিকায় অনুপ্রবেশ করানো-সহ একাধিক অপরাধে জড়িত থাকার প্রমাণ পাওয়া গিয়েছিল। ১৫ বছর ধরে সেই সমস্ত মামলার শুনানি চলার পর গত সেপ্টেম্বরে রয় চার্লসকে দোষী সাব্যস্ত করে ক্যালিফোর্নিয়ার একটি আদালত। আর শুক্রবার রায় দিতে গিয়ে বর্তমানে ৬০ বছরে পৌঁছনো রয়কে ৮৯৭ বছরের কারাদণ্ড দিলেন বিচারক।

[আরও পড়ুন: কোরান পাঠের সময়ে মসজিদের বাইরে বিস্ফোরণ, আফগানিস্তানে মৃত ১৫ জন শিশু]

এপ্রসঙ্গে স্যাক্রামেন্টো (Sacramento) শহরের গোয়েন্দা বিভাগের মুখপাত্র আভিস বিরে জানান, দীর্ঘদিন ধরে লোকের চোখের আড়ালে মহিলাদের উপর নির্যাতন চালাত ওই ব্যক্তি। ১৫ বছর আগে নির্দিষ্ট খবরের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। তদন্তে ধৃতের বিরুদ্ধে একাধিক মহিলাকে ধর্ষণ-সহ বিভিন্ন অপরাধের প্রমাণ মেলে। তারপর থেকে মামলা চলছিল। শুক্রবার সমস্ত মামলায় দোষী সাব্যস্ত রয় চার্লস ওয়ালারকে ৮৯৭ বছরের জেলে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

[আরও পড়ুন:‘করোনা ভ্যাকসিন মানুষকে কুমিরও বানিয়ে দিতে পারে’, হাস্যকর দাবি ব্রাজিলের প্রেসিডেন্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে