BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

ভারতের পাঠানো মাছে মিলল করোনা ভাইরাস! সাময়িক আমদানি বন্ধের সিদ্ধান্ত চিনের

Published by: Sayani Sen |    Posted: November 13, 2020 6:41 pm|    Updated: November 13, 2020 6:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরক অভিযোগ চিনের (China)। তাদের দাবি ভারত থেকে আমদানি করা মাছেই মিলল করোনা ভাইরাস। তার ফলে সাময়িক আমদানিও বন্ধ করল চিন।

চিনের আবগারি দপ্তর সূত্রে খবর, ভারতের বহু সংস্থাই চিনে মাছ (Fish) পাঠায়। তেমনই একটি সংস্থার পাঠানো সামুদ্রিক মাছের নমুনা সংগ্রহ করে পরীক্ষা নিরীক্ষা করা হয়। তাতেই দেখা যায় ওই মাছে রয়েছে করোনা ভাইরাস। তাই বাধ্য হয়ে আপাতত মাছ আমদানি স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতের পাশাপাশি ইন্দোনেশিয়ার সংস্থার আমদানিকৃত মাছেও মিলেছে করোনা ভাইরাস। চিনের তরফে বিবৃতিও জারি করা হয়েছে। তাতেই আমদানি বন্ধের সিদ্ধান্তের কথা এবং এমন সিদ্ধান্ত নেওয়ার কারণও উল্লেখ করা হয়েছে।

[আরও পড়ুন: মুসলিমদের ধর্মগ্রন্থ পোড়ানোর ছক, ডেনমার্কের ৫ নাগরিককে বহিষ্কার করল বেলজিয়াম]

উল্লেখ্য, একেবারে প্রথমে চিনের ইউহান প্রদেশে করোনা (Coronavirus) সংক্রমণ ছড়িয়ে পড়ে। হু হু করে বাড়তে থাকে সংক্রমিতের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়তে পারে করোনার বলির সংখ্যাও। তারপর তা ধীরে ধীরে গোটা বিশ্বেই ছড়িয়ে পড়ে। কোথা থেকে করোনা ছড়িয়ে পড়ল ইউহানে, তা নিয়ে যদিও যথেষ্ট মতবিরোধ রয়েছে। দাবি করা হয় ইউহানের ল্যাবরেটরি থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। তবে সামুদ্রিক কোনও জীব থেকে ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব কিনা, সে বিষয়ে মতবিরোধ রয়েছেই। এই পরিস্থিতিতে ভারতের পাঠানো মাছের দিকে আঙুল ওঠার ঘটনা যথেষ্ট উদ্বেগজনক বলেও মনে করছেন অনেকেই।

[আরও পড়ুন: ‘জেলে আমার বাথরুমে ক্যামেরা লাগানো হয়েছিল’, বিস্ফোরক অভিযোগ নওয়াজ কন্যার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement