BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Taliban Terror: গানবাজনা ‘হারাম’, কৌতুক শিল্পীর পর এবার লোকসংগীত গায়ককে খুন তালিবানের

Published by: Paramita Paul |    Posted: August 29, 2021 2:06 pm|    Updated: August 29, 2021 5:12 pm

Folk singer Fawad Andarabi allegedly killed by Taliban in Afghanistan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৌতুকশিল্পীর পর এবার আফগানিস্তানে (Afghanistan) তালিবদের কোপে সংগীত শিল্পী। বাড়ি থেকে বের করে হত্যা করা হল আফগান মুলুকের জনপ্রিয় শিল্পী ফাওয়াদ আন্দরাবিকে (Fawad Andarabi)। অন্তত এমনটাই খবর স্থানীয় সংবাদমাধ্যম আসভাকা নিউজ সূত্রে।

রবিবার আফগানিস্তানের প্রাক্তন অভ্যন্তরীণ মন্ত্রী মাসুদ আন্দরাবি সংবাদমাধ্যম আসভাকা নিউজকে জানিয়েছেন, আফগানিস্তানের বাঘলান প্রদেশের আন্দরাব জেলার কৃষ্ণাবাদ গ্রামের বাসিন্দা খ্যাতনামা লোকসংগীত শিল্পী আন্দরাবি। শনিবার রাতে তাঁকে বাড়ি থেকে টেনেহিঁচড়ে বের করে নিয়ে আসে তালিবরা (Taliban Terror)। পরে প্রকাশ্যেই তাঁকে খুন করা হয়। এ প্রসঙ্গে বলে রাখা ভাল, কাবুল দখলের পরই আফগানিস্তানে সংগীত নিষিদ্ধ করা হয়েছে।

[আরও পড়ুন: UNSC on Afghanistan: সন্ত্রাস নিয়ে রাষ্ট্রসংঘের বিবৃতিতে নেই তালিবানের নাম, নীরব দর্শক ভারত]

কাবুল দখলে নেওয়ার পরই তালিবান মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ জানিয়েছিলেন, “ইসলাম ধর্মে সংগীত কঠোরভাবে নিষিদ্ধ। তাই সংগীত থেকে দূরে থাকুন।” আফগানদের উদ্দেশেই এই বার্তা দেওয়া হয়। তার পর থেকে আফগানিস্তানে অন্ধকার নেমে এসেছে। খুঁজে খুঁজে আফগান শিল্পীদের হত্যা করছে তালিবরা। এ কথা জানিয়েছেন প্রাক্তন অভ্যন্তরীণ মন্ত্রী মাসুদ আন্দরাবি। দিন কয়েক আগে আফগান শিল্পী নজর মহম্মদকে প্রকাশ্যে হত্যা করে গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছিল। এবার সংগীতশিল্পীকে হত্যা করল তালিবরা।

Taliban1

[আরও পড়ুন: Afghanistan Crisis: ২৪ ঘণ্টার মধ্যে ফের হামলা হতে পারে কাবুল বিমানবন্দরে, সতর্ক করলেন বাইডেন]

উল্লেখ্য, কাবুলে তালিবান ঢুকে পড়ার পর থেকেই স্পষ্ট হয়ে গিয়েছিল আফগানিস্তানে ফের শুরু হচ্ছে এক অন্ধকার অধ্যায়। শুরুতে শরিয়ত আইন মেনে মেয়েদের স্বাধীনতা দেওয়া হবে দাবি করলেও অচিরেই স্পষ্ট হয়ে যায় তালিবানের উদ্দেশ্য। এই পরিস্থিতি দেখেই আফগানিস্তানের জনপ্রিয় পপ তারকা আরিয়ানা সইদ দেশ ছাড়ার সিদ্ধান্ত নেন। আফগানিস্তানে অত্যন্ত জনপ্রিয় মুখ তিনি। মঞ্চ হোক কিংবা সোশ্যাল মিডিয়া- খোলামেলা পোশাকে সাহসী আরিয়ানার ফ্যানের সংখ্যা প্রচুর। কিন্তু এখন দিনকাল পালটেছে। অবশেষে তাই মার্কিন কার্গো জেটে করেই দোহা পৌঁছে গিয়েছেন তিনি। একের পর এক ঘটনা প্রমাণ করে দিচ্ছে শিল্প-সংগীত থেকে শত যোজন দূরে অবস্থান করতে চলেছে তালিবান শাসিত আফগানিস্তান।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে