BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জ্বালানি ট্যাঙ্কারে ভয়াবহ বিস্ফোরণ আফ্রিকার সিয়েরা লিয়নে, মৃত অন্তত ৯২

Published by: Biswadip Dey |    Posted: November 6, 2021 5:53 pm|    Updated: November 6, 2021 5:53 pm

Fuel tanker blast in Sierra Leone claims at least 91 lives। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জ্বালানি ট্যাঙ্কারে (Fuel tanker blast) ভয়াবহ বিস্ফোরণের কারণে অন্তত ৯২ জনের মৃত্যু হল সিয়েরা লিয়নে (Sierra Leone)। আহত শতাধিক। এখনও সরকারি তরফে মৃতের সংখ্যার ব্যাপারে কিছু না জানানো হলেও পশ্চিম আফ্রিকার (Africa) এই দেশের মর্গ ও স্থানীয় প্রশাসন খবরটি নিশ্চিত করেছে।

ফ্রিটাউন শহরে অবস্থিত সেন্ট্রাল স্টেট মর্গের তরফে জানানো হয়েছে, তারা ৯২টি দেহের ময়নাতদন্ত করেছে। সব ক’টি মৃতদেহই বিস্ফোরণের ফলে নিহতদের। সংবাদ সংস্থা রয়টার্সের সঙ্গে কথা বলার সময় সেদেশের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, আহতদের মধ্যে অনেকের অবস্থাই গুরুতর। আহতদের ঘটনাস্থল থেকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব চিকিৎসাও শুরু করে দেওয়া হয়েছে। তবে ঘটনাস্থলে আর কোনও আহত ব্যক্তি পড়ে নেই বলেই জানাচ্ছেন তিনি।

[আরও পড়ুন: আমেরিকার মিউজিক ফেস্টিভ্যালে ভয়াবহ দুর্ঘটনা, ভিড়ের চাপে মৃত্যু অন্তত ৮, আহত বহু]

কী করে ঘটল ওই দুর্ঘটনা? ফ্রিটাউনের মেয়র জানাচ্ছেন, জ্বালানি ভরতি একটি ট্যাঙ্কারের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হয়। তাতেই ভয়াবহ বিস্ফোরণ ঘটে গিয়ে রাতারাতি এলাকা এক শ্মশানে পরিণত হয়। ভাইরাল হওয়া ভিডিওয় দেখা গিয়েছে, চারপাশে দাউ দাউ আগুনের মধ্যে বিপন্ন হয়ে ছোটাছুটি করছে বহু লোক। ইতিমধ্যেই দুর্ঘটনার বহু মর্মান্তিক ছবি ও ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

সিয়েরা লিয়োনের প্রেসিডেন্ট জুলিয়াস মাডা বায়ো মর্মান্তিক এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন। তিনি টুইটারে জানিয়েছেন, বিস্ফোরণ ও তার ফলে মৃত্যুমিছিলের এই সংবাদে তিনি অত্যন্ত মর্মাহত। সরকার যে আক্রান্তদের পরিবারের পাশেই রয়েছে সেই আশ্বাসও দিয়েছেন তিনি। সেই সঙ্গে সবরকম সহায়তার আশ্বাসও দিয়েছেন প্রেসিডেন্ট।

উল্লেখ্য, এর আগে ২০১৯ সালে আফ্রিকার তানজানিয়ায় ট্যাঙ্কার বিস্ফোরণে ৮৫ জনের মৃত্যু হয়। তার আগে ২০১৮ সালেও অনুরূপ দুর্ঘটনায় কঙ্গোয় ৫০ জন মারা গিয়েছেন। সেই সব দুঃস্মৃতিই আবার ফিরিয়ে আনল শনিবারের দুর্ঘটনা।

[আরও পড়ুন: এবার ত্রাণকার্যেও মহিলাদের উপর নিষেধাজ্ঞা জারি করল তালিবান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে