BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ১ কোটি ১০ লক্ষের গণ্ডি, আমেরিকায় একদিনে রেকর্ড সংক্রমণ

Published by: Sulaya Singha |    Posted: July 4, 2020 10:05 am|    Updated: July 4, 2020 10:34 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস্ক-স্যানিটাইজিং-সোশ্যাল ডিসটেন্সিং। জীবনের নয়া মন্ত্র হয়ে দাঁড়িয়েছে এই তিনটি বিষয়। কিন্তু তা সত্ত্বেও কোনওভাবেই বাগে আনা যাচ্ছে না মারণ করোনা ভাইরাসকে। সময়ের সঙ্গে নিজের দাপট বাড়িয়েই চলেছে সে। গোটা বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ১ কোটি ১০ লক্ষের গণ্ডি। করোনার বলি পাঁচ লক্ষ ২৩ হাজারেরও বেশি মানুষ। আর বিশ্বের মধ্যে সবচেয়ে করুণ অবস্থা ডোনাল্ড ট্রাম্পের দেশের।

শনিবার জন হপকিংস বিশ্ববিদ্যালয়ের (Johns Hopkins University) দেওয়া তথ্য অনুযায়ী, গোটা দুনিয়ার ১ কোটি ১০ লক্ষ ৪৫ হাজার ৭১৩ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস (Coronavirus)। মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৩ হাজার ৬১৩ জনের। চিন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস আষ্টেপৃষ্টে ধরেছে মার্কিন মুলুককে। সেই দেশই এখন সবচেয়ে বেশি বিধ্বস্ত।

[আরও পড়ুন: করোনা রুখতে ওষুধের ক্লিনিক্যাল ট্রায়াল শুরু করল WHO, দু’সপ্তাহের মধ্যেই মিলবে ফল!]

গত ২৪ ঘণ্টাতেই সেখানে ৫৭ হাজার ৬৮৩ জন সংক্রমিত। শুক্রবারের তথ্য অনুযায়ী যে সংখ্যাটা ছিল ৫৫ হাজার। প্রতিদিনই পুরনো রেকর্ড ছাপিয়ে নজির গড়ছে আমেরিকা। এখনও পর্যন্ত সে দেশে মোট আক্রান্ত ২৭ লক্ষ ৮৬ হাজার ১৭৮ জন। করোনা প্রাণ কেড়েছে এক লক্ষ ২৯ হাজার ২৭৫ জনের। যার মধ্যে একদিনেই মৃত্যু হয়েছে ৭২৮ জনের।

আমেরিকার পাশাপাশি দ্রুত গতিতে সংক্রমণ ছড়াচ্ছে ব্রাজিলেও। সংক্রমিতের তালিকায় দ্বিতীয় স্থানেই রয়েছে ফুটবলের মক্কা। সেখানে মোট আক্রান্ত ১৪ লক্ষ ৯৬ হাজার ৮৫৮ জন। করোনার বলি মোট ৬১ হাজার ৮৮৪ জন। এদিকে ভারতের মতোই ধাপে ধাপে লকডাউন উঠে যাচ্ছে ইটালি, ডেনমার্কের মতো ইউরোপের দেশগুলিতেও। ফলে দেখা যাচ্ছে, সংক্রমণ আরও দ্রুত বাড়ছে। এমন পরিস্থিতিতে ওষুধ কিংবা ভ্যাকসিনই মুক্তির উপায় বলে মনে করছে বিজ্ঞানী মহল। কিন্তু তার দেখা কবে মিলবে, সেটাই লাখ থুড়ি কোটি টাকার সওয়াল।

[আরও পড়ুন: নতুন মানচিত্র নিয়ে বিতর্কের মাঝেই উত্তরাখণ্ড সীমান্তে চারটে বর্ডার আউটপোস্ট বানাল নেপাল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement