BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে বন্দুকবাজের হামলা, মৃত অন্তত ১০

Published by: Anwesha Adhikary |    Posted: November 23, 2022 12:22 pm|    Updated: November 23, 2022 12:22 pm

Gunman attack in USA Walmart store, at least 10 died | Sangbad Pratidin

ছবি:প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) ওয়ালমার্ট স্টোরে (Walmart Store) বন্দুকবাজের হানা। ভার্জিনিয়ার স্থানীয় সময় মঙ্গলবার রাতে এই হামলার ঘটনা ঘটেছে। সরকারি ভাবে মৃতের সংখ্যা না জানালেও, পুলিশের অনুমান দশ জনের মৃত্যু হয়েছে। বেঁচে নেই হামলাকারী বন্দুকবাজও। বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, হামলার সময়ে স্টোরের বাইরে পুলিশকর্মী মোতায়েন ছিল। তা সত্বেও কী করে হামলা চলল, তা নিয়ে প্রশ্ন উঠছে।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাত সোয়া দশটা নাগাদ। ভার্জিনিয়ার (Virgnia) চিসাপেক এলাকায় ওয়ালমার্টের একটি স্টোরে আচমকা গুলি চলে। উপস্থিত থাকা দশ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে এখনও সরকারিভাবে মৃতের সংখ্যা জানায়নি পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, একজন ব্যক্তিই বন্দুক নিয়ে হামলা চালিয়েছে। সম্ভবত পুলিশের প্রতিরোধেই তার মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: ‘কেটে টুকরো টুকরো করব’, দু’বছর আগেই হুমকি দেয় আফতাব, পুলিশে অভিযোগ করেন শ্রদ্ধা]

সূত্র মারফত জানা গিয়েছে, ঘটনার সময়ে স্টোরের আশেপাশেই ছিলেন বেশ কয়েকজন পুলিশকর্মী। কিন্তু বন্দুকবাজের হামলা ঠেকাতে পারেননি তাঁরাও। ঘটনার পরে অবশ্য পুলিশি ঘেরাটোপে মুড়ে ফেলা হয় গোটা এলাকা। হামলার পরে টুইট করে শোকপ্রকাশ করেছেন স্থানীয় সেনেটর লুইসি লোকাস। বন্দুকবাজের হামলাকে অতিমারীর আখ্যা দিয়ে তিনি বলেছেন, এই সমস্যার সমাধান করতে না পারলে তিনি শান্তি পাবেন না। মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন লুইসি।

প্রসঙ্গত, আইন পাশ করেও আমেরিকায় বন্দুকবাজের হামলা ঠেকানো যায়নি। গত শনিবারেই একটি গে বারে হামলা চালায় বন্দুকবাজরা। সেখানে মৃত্যু হয় পাঁচজনের। উপস্থিত জনতার সাহসিকতায় পাকড়াও করা যায় বন্দুকবাজকে। সেই কারণেই হতাহতের সংখ্যা বাড়েনি বলেই ধারণা স্থানীয়দের। জুন মাসেই মার্কিন সেনেটে পাশ হয়েছিল বহুচর্চিত আগ্নেয়াস্ত্র হিংসা বিল। তা সত্বেও লাভ হয়নি, নিত্যনতুন হামলার ঘটনাই তার প্রমাণ।

[আরও পড়ুন:‘কাতারকে কড়া বার্তা দেবে ভারত’, জাকির নায়েকের বক্তৃতার বিরোধিতায় সরব কেন্দ্রীয় মন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে