৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের তাণ্ডব, এবার স্কুলে ঢুকে প্রিন্সিপালকে গুলি প্রাক্তন ছাত্রের

Published by: Sucheta Sengupta |    Posted: October 2, 2021 11:18 am|    Updated: October 2, 2021 11:20 am

Gunman enters into the school in US and shoots targeting the principal | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজের তাণ্ডবের সাক্ষী আমেরিকা (US Shooting)। এবার স্কুলে ঢুকে নির্বিচার গুলি (firing) চালাল স্কুলেরই প্রাক্তন ছাত্র। কোনও পড়ুয়ার হতাহতের খবর নেই। তবে স্কুলের প্রিন্সিপাল গুরুতর জখম বলে খবর। আততায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। টেক্সাসের হিউস্টনের স্কুলের ঘটনা রীতিমত শোরগোল পড়ে গিয়েছে। তীব্র আতঙ্ক ছড়িয়েছে পড়ুয়াদের মধ্যে। চিন্তিত অভিভাবকরা। এই ঘটনার জেরে ফের আমেরিকার বন্দুকনীতি নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

জানা গিয়েছে, শুক্রবার বেলার দিকে বন্দুক হাতে আচমকাই হিউস্টনের (Houston) ইয়েস প্রেপ সাউথওয়েস্ট সেকেন্ডারি স্কুলে ঢুকে পড়ে আততায়ী। প্রিন্সিপালের কাচের ঘরের সামনেই গুলি চালাতে থাকে সে। বিপদ বুঝে পড়ুয়াদের কথা ভেবে তিনি বাইরে বেরিয়ে এলে পিঠে গুলি লাগে। গুরুতর জখম অবস্থায় তাঁকে ভরতি করা হয় হাসপাতালে। এরপরই আততায়ীর খোঁজে নামে হিউস্টন পুলিশ। দ্রুত পুলিশের তরফে সতর্কতা জারি করা হয়। আকাশপথেও নজরদারি চালানো হয়।

[আরও পড়ুন: তালিবানের বিরুদ্ধে ফের যুদ্ধের প্রস্তুতি আমেরিকার! পেন্টাগনের ইঙ্গিত ঘিরে বাড়ছে গুঞ্জন]

অবশেষে পুলিশের নাগালে আসে বন্দুকবাজ (Gunman)। হিউস্টন পুলিশ তার সম্পূর্ণ পরিচয় প্রকাশ্যে আনেনি। তবে জানা গিয়েছে, বছর পঁচিশের ওই আততায়ী ইয়েস প্রেপ সাউথওয়েস্ট সেকেন্ডারি স্কুলেরই প্রাক্তন ছাত্র। প্রিন্সিপালকে লক্ষ্য করে কেন সে গুলি চালাল, যুবককে জেরা করে তা বুঝতে চাইছে পুলিশ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, প্রিন্সিপালের সঙ্গে ব্যক্তিগত শত্রুতা ছিল বলে হামলা চালানোর চেষ্টা করেছে। তবে স্কুলের মধ্যে বন্দুকবাজের তাণ্ডবের জেরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে ছোট ছোট পড়ুয়াদের মধ্যে। অভিভাবকরাও চিন্তিত।

[আরও পড়ুন: স্কুল খোলার দাবিতে মহিলাদের প্রতিবাদ আফগানিস্তানে, মিছিলে গুলি তালিবানের]

তবে পুলিশের তরফে সমস্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। টুইট করে হিউস্টন পুলিশ এলাকাবাসীকে বাড়ির বাইরে না বেরনোর অনুরোধ জানানো হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement