BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিউ ইয়র্কের চার্চে ক্রিসমাস কনসার্টে বন্দুকবাজের হামলা, চলল এলোপাথারি গুলি

Published by: Paramita Paul |    Posted: December 14, 2020 8:54 am|    Updated: December 14, 2020 9:03 am

World news: Gunman opened fire at Christmas concert in New York shot dead | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরোপ, আমেরিকায় বর্ষশেষের উৎসবের মরশুম শুরু হয়ে গিয়েছে। চলছে বড়দিনের প্রস্তুতিও। উৎসবের আমেজে বিভিন্ন এলাকায় জড়ো হচ্ছেন বহু মানুষজন। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে জঙ্গি হামলার আতঙ্কও। এর মধ্যেই নিউ ইয়র্কের (Newyork) এক চার্চে হামলা চালাল বন্দুকবাজ।

স্থানীয় সময় রবিবার বিকেল চারটে নাগাদ ম্যানহাটনের সেন্ট জন ক্যাথিড্রালে ঘটনাটি ঘটে। চার্চে আউটডোর ক্যারল উপলক্ষে শতাধিক মানুষের জমায়েত হয়েছিল। অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার সময় বিপত্তি। জমায়েতকে লক্ষ্য করে চার্চের সিড়ি থেকে এলোপাথারি গুলি ছুঁড়তে থাকে এক আততায়ী (Gunman)। আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন উপস্থিত জনতা।

[আরও পড়ুন : আমেরিকায় ট্রাম্পপন্থীদের মিছিল ঘিরে অশান্তি, গুলি পুলিশের, আহত ৫]

তবে পুলিশের তৎপরতায় বড়সড় বিপদ এড়ানো সম্ভব হয়েছে। গুলি ছোঁড়ার সঙ্গে সঙ্গে হামলাকারীকে পালটা নিশানা করে পুলিশ। তাদের ছোঁড়া গুলিতে গুরুতর জখম হয় হামলাকারী। হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। পুলিশের ছোঁড়া গুলি আততায়ীর বুক ও মাথা ফুঁড়ে বেরিয়ে গিয়েছে বলে খবর। তবে হামলাকারীর পরিচয় ও হামলার মোটিভ এখনও জানা যায়নি।

নিউ ইয়র্কের পুলিশ কমিশনার ডারমোট শি জানান, হামলাকারী বেশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। কিন্তু নিশানা ভুল করায় কোনও হতাহতের খবর নেই। তিন পুলিশ আধিকারিক তৎক্ষণাৎ পালটা গুলি ছোঁড়ে। অন্তত ১৫টি গুলি ছুঁড়েছে পুলিশ। তার একটি আততায়ী মাথা ফুঁড়ে বেরিয়ে গিয়েছে। হামলাকারীর মোটিভ এখনও অজানা। ওই এলাকায় তল্লাশি চালিয়ে একটি ব্যাগ উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ব্যাগটির মধ্যে থেকে একাধিক সন্দেহভাজন সামগ্রী উদ্ধার হয়েছে। ব্যাগের মধ্যে ছিল গ্যাসোলিন, দড়ি, তার এবং একাধিক ছুঁড়ি। ঘটনাস্থল থেকে দুটি বন্দুকও উদ্ধার হয়েছে। যা দেখে পুলিশের ধারণা, বড়সড় হামলার ছক কষেছিল ওই হামলাকারী।

[আরও পড়ুন : নাইজেরিয়ার স্কুলে বন্দুকবাজের হামলা, অপহৃত শতাধিক পড়ুয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement